রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন

ঈদ উল আযহা উপলক্ষে চট্টগ্রামে নির্মিত হবে স্বল্প দৈর্ঘ্যের সাত চলচ্চিত্র

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শুক্রবার, ২১ মে, ২০২১
  • ১১০ Time View

চট্টগ্রাম: করোনা মহামারীর এ সময়ে মানুষের জনজীবন স্থবির হয়ে পড়লেও সৃষ্টিশীল মানুষেরা তাদের চিন্তা, চেতনা ও সৃজনশীলতা দিয়ে প্রতিনিয়ত চেষ্টা করছেন শিল্পাঙ্গনকে চাঙা রাখতে। এ ধারাবাহিকতায় এবার চট্টগ্রামের সাতজন নির্মাতা নিলেন ভিন্ন এক উদ্যোগ। বাণিজ্যিক রাজধানীতে প্রথম বারের মত সাতজন পরিচিত নির্মাতা অসময়ে বেড়ে ওঠা গল্প নিয়ে ‘বিষণ্ণ সময়ের পর’ শিরোনামে নির্মাণ করতে যাচ্ছে সাতটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

এ উদ্যোগে ক্রিয়েটিভ ডিরেক্টর ও বাংলাদেশ ডিরেক্টরস গিল্ডের সদস্য নাট্য নির্মাতা সাদেক সাব্বিরসহ নির্মাণে থাকবেন বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড শিরোনামহীনের সদস্য শেখ ইসতিয়াক, যিনি সংগীত দিয়ে দেশব্যাপী পরিচিতি পেলেও এবার প্রথমবারের মত যুক্ত হচ্ছেন নির্মাণে। এছাড়াও নির্মাণে থাকবেন জাহাঙ্গীর লুসাই, শারাফাত আলী শওকত, মো. জালাল উদ্দিন, মো. আনোয়ার হোসেন এবং নাদিম হোসাইন। আয়োজনের অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে থাকছে চট্টগ্রামের জনপ্রিয় ডিজিটাল প্লাটফর্ম চিটাগং লাইভ ও সহযোগিতায় থাকছে হাইড আউট লাউঞ্জ ও ডিজিটাল ইমেনেশন।

এ উপলক্ষে (২০ মে) বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম সিটির দুই নম্বর গেইটের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নাট্যকার সাদেক সাব্বির এ উদ্যোগের বিস্তারিত বিবরণ তুলে ধরেন।

তিনি বলেন, ‘মূলত চট্টগ্রামের নির্মাতা ও নির্মাণের যে সক্ষমতা ও সম্ভাবনা রয়েছে, তা দেশব্যাপী তুলে ধরাই এ আয়োজনের উদ্দেশ্য।’

সাদেক সাব্বির জানান, সাতটি স্বল্পদৈর্ঘ্যের প্রত্যেকটিতেই অভিনয়ে যুক্ত থাকবেন চট্টগ্রামের উদীয়মান অভিনয় শিল্পীরা এবং তা চট্টগ্রামের বিভিন্ন লোকেশনেই ধারণ করা হবে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ঈদ-উল-আযহা উপলক্ষে চিটাগং লাইভের ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে এ স্বল্পদৈর্ঘ্য চলচিত্রগুলো উন্মুক্ত করা হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন হাইড আউট লাউঞ্জের স্বত্ত্বাধিকারী রুম্মান আহমেদ, চিটাগং লাইভের প্রতিষ্ঠাতা সাবের শাহ, চলচ্চিত্র অভিনেতা ইমতিয়াজ বর্ষণ, নির্মাতা জাহাঙ্গীর লুসাই ও শেখ ইসতিয়াক।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন