সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:০০ পূর্বাহ্ন

অবকাঠামো নির্মাণের পাশাপাশি এর রক্ষণাবেক্ষণ আরো বেশি জরুরী

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ৭৬ Time View

ঢাকা: দেশে উন্নয়ন অবকাঠামো নির্মাণের পাশাপাশি এগুলো যথাযথভাবে টিকিয়ে রাখতে রক্ষণাবেক্ষণ আরো বেশি প্রয়োজন বলে মত প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেছেন, ‘সারাদেশে রাস্তাঘাট, ব্রীজ, বিভিন্ন প্রতিষ্ঠান এবং অন্যান্য অবকাঠামোসহ অনেক উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। সরকার অনেক টাকা খরচ করে অবকাঠামোসমূহ নির্মাণ করছে। কিন্তু অনেক সময় এসব অবকাঠামো ও প্রতিষ্ঠানগুলো ঠিকভাবে রক্ষনাবেক্ষণ করা হয় না। এই কালচার অবশ্যই দূর করতে হবে।’

মন্ত্রী মঙ্গলবার (২৪ নভেম্বর) নোয়াখালী পৌরসভার এমজিএসপি প্রকল্পের আওতায় বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট ফান্ড এবং নোয়াখালী পৌরসভার অর্থায়নে নবনির্মিত সোনারপুর পৌরসভা মার্কেট, পৌর কিচেন মার্কেট ও পৌর বাস টার্মিনাল উদ্বোধন অনুষ্ঠানে এ সব কথা বলেন।

সরকারি কর্মকর্তা ও জন প্রতিনিধিসহ সব শ্রেণি পেশার মানুষ সম্মিলিতভাবে কাজ করছে বলেই দেশ আজকে স্বল্প আয়ের দেশ হতে উন্নয়নশীল দেশের কাতারে স্থান করে নিয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই দেশ উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে বলে মন্তব্য করেন মন্ত্রী।

বর্তমানে আমাদের মাথাপিছু আয় দুই হাজার ডলারের বেশী উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী জানান উন্নত দেশে রূপান্তরিত হতে হলে আমাদের মাথাপিছু আয়ে সাড়ে ১২ হাজারে উন্নীত করতে হবে। আর এ জন্য প্রয়োজন সকল মানুষের অংশগ্রহণ।

নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্লা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে নোয়াখালী জেলা প্রশাসক মো. খোরশেদ আলম, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন এবং বিএমডিএফের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিনুর রহমান উপস্থিত ছিলেন।

Share This Post

আরও পড়ুন