ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

৫জি প্রযুক্তির অধিগ্রহণ ও সচেতনতা তৈরিতে ‘৫জি একাডেমি’ চালু করল রিয়েলমি

পরম বাংলাদেশ ডেস্ক
জুলাই ১৫, ২০২১ ৭:৫০ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: তরুণ প্রজন্মের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সবার মাঝে ৫জি বিষয়ক জ্ঞান এবং এ প্রযুক্তির সুবিধা সম্পর্কে অবহিত করতে রিয়েলমি ৫জি একাডেমির কার্যক্রম শুরু করেছে।

৫জি সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে ইতোমধ্যে রিয়েলমি ৫জি একাডেমির প্রথম পর্ব প্রচার করেছে। প্রথম পর্বে ডিজিটাল ট্রান্সফর্মেশন টেক উদ্যোক্তা রিসালাত সিদ্দিক এ প্রযুক্তি সম্পর্কে তার দৃষ্টিকোণ তুলে ধরেন। সেখানে তিনি ৫জি প্রযুক্তির বিভিন্ন দিক এবং ৫জি কীভাবে আমাদের প্রতিদিনের জীবনে বৈপ্লবিক পরিবর্তন আনবে তা নিয়ে আলোচনা করেন।

রিসালাত সিদ্দিক বলেন, ‘পাঁচটি মৌলিক চাহিদা ছাড়াও এখন আমাদের আরো একটি চাহিদা তৈরি হয়েছে, সেটি হল ইন্টারনেট। দুর্দান্ত গতির ৫জি নেটওয়ার্ক আমাদেরকে এ পাঁচটি মৌলিক চাহিদা অর্জনেও সহায়তা করবে। এটি বি২বি (বিজনেস টু বিজনেস) ও বি২সি (বিজনেস টু কনজিউমার) কার্যক্রম বাস্তবায়নে ভূমিকা রাখবে। উদাহারণ হিসেবে বলা যায়, এখন কোন জটিল রোগ বা অসুস্থতার জন্য মানুষকে রাজধানীতে আসতে হয়, তবে ৫জি নেটওয়ার্ক চালু হলে গ্রামে থেকেই চিকিৎসা নেয়া যাবে। ৫জির সুপার লো-ল্যাটেন্সি ইন্টারনেটের সাহায্যে চিকিত্সকরা রাজধানী থেকেই প্রান্তিক পর্যায়ের মানুষের অপারেশন করতে পারবেন।’

তরুণ প্রজন্ম কেন্দ্রিক ব্র্যান্ড হিসেবে রিয়েলমি সব সময়ই তরুণদের জন্য সর্বোচ্চ সুবিধা দিচ্ছে। এখন যেহেতু ৫জিতে ট্রান্সফরমেশনের সময় এসেছে, তাই রিয়েলমি তরুণদের জন্য সেরা ৫জি অভিজ্ঞতা নিশ্চিত করতে সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে। সামনের দিনগুলোতে সবার জন্য ৫জি নিশ্চিত করতে দেশের বাজারে সবচেয়ে সাশ্রয়ী ৫জি স্মার্টফোন নিয়ে আসতে থাকবে রিয়েলমি।

সবার জন্য ৫জি প্রযুক্তি ব্যবহারের সুযোগ তৈরির লক্ষ্যে সম্প্রতি রিয়েলমি স্থানীয় বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫জি স্মার্টফোন ‘রিয়েলমি ৮ ৫জি’ নিয়ে এসেছে। শুধু তাই নয়, একটি ওয়েবিনারেরও আয়োজন করা হয়েছে যেখানে রিয়েলমি, ই-কমার্স, রিসার্চ ফার্মের বক্তারা এবং টেক রিভিউয়ার ৫জি প্রযুক্তি সম্পর্কে তাঁদের দৃষ্টিভঙ্গি ও এর সম্ভাবনা নিয়ে আলোকপাত করেন।

আগামী তিন বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে দশ কোটি ৫জি স্মার্টফোন সরবরাহের লক্ষ্যে রিয়েলমি ৫জি পণ্যের এক বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে। রিয়েলমি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে সাশ্রয়ী মূল্যের ৫ জি ফোন ছাড়াও রিয়েলমি আরো অনেক এআইওটি পণ্য তরুণ ক্রেতাদের জন্য বাজারে নিয়ে আসবে। ৫জি প্রযুক্তির অধিগ্রহণ প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে এবং সবার জন্য ৫জি নিশ্চিত করতে রিয়েলমি আগামী দিনে আরো বেশি স্মার্ট ডিভাইস বাজারে নিয়ে আসবে।

নিউজ রিলিজ

Facebook Comments Box