শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:২৭ অপরাহ্ন

৩৮ বছরে মঞ্চমুকুট নাট্য গােষ্ঠী; শনিবার দুই নাটকের প্রদর্শনী

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ২৩৬ Time View

চট্টগ্রাম: দীর্ঘ দিন করোনা ভাইরাসের বিস্তারের কারণে নাটক মঞ্চায়ন থেকে দুরে ছিল মঞ্চমুকুট নাট্য গােষ্ঠী। প্রায় ১০ মাস পর ফের নাটক নিয়ে মঞ্চে ফিরছে দলটি।

(বৃহস্পতিবার) ৪ মার্চ ছিল মঞ্চমুকুট এর ৩৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে (৬ মার্চ) শনিবার চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে দুটি নাটক মঞ্চায়ন করবে দলটি।

বিকাল পাঁচটায় রয়েছে নাটক ‘আদাব’ এর প্রদর্শনী। সমরেশ বসুর কাহিনী ও শুকদেব চট্টােপাধ্যায়ের নাট্যরূপে এর নির্দেশনায় রয়েছেন আহমেদ ইকবাল হায়দার। নাটকটির কুশীলব হলেন জুয়েল ধর ও আশরাফুল করিম সৌরভ।

সন্ধ্যা সাতটায় রয়েছে দলের নিয়মিত প্রযােজনা ‘কাগজের সর্ম্পক’ নাটকের অষ্টম মঞ্চায়ন। নাটকটি রচনায় অমিতাভ ভট্টাচার্য। নিদের্শনা ও সম্পাদনায় জুয়েল ধর, আলােক পরিকল্পনায় রূপেশ কান্তি দে তপু, আবহ সঙ্গীত মঈন উদ্দিন কােহেল, সঙ্গীত প্রক্ষেপণে শিপাতুল হাসান সাকিব, পােশাক পরিকল্পনায় ঋতুপর্ণা সেনগুপ্তা।
নাটকটির কুশীলবরা হলেন ঋতুপর্ণা সেনগুপ্তা, আশরাফুল করিম সৌরভ, সৌমিত্র সেন লিটন, নাজমুন নাহার শিপা, বিজয় চক্রবর্তী, মিশন আচার্য্য, ঋতর্ষি দত্ত ও রূপেশ কান্তি দে তপু।

এছাড়া নেপথ্য শিল্পীরা হলেন প্লাবন ব্যানার্জী, মো. মােহাই মেনুল ইসলাম, ফারজানা শারমিন, রানা ভৌমিক, শহীদ খান আফ্রিদি, সুমন শীল, স্নিগ্ধা সিকদার, অপর্ণা পূজা চৌধুরী, মাইকেল মহাজন, মনির হােসেন, ঋতিশা দত্ত, হৃদয় দাশ, মামুন খান ও তন্ময় পালিত।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন