বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৯:২৮ অপরাহ্ন

৩১ শিল্প প্রতিষ্ঠানকে ন্যাশনাল প্রোডাকটিভিটি ও দুটি ট্রেডবডি-এসোসিয়েশনকে ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড

পরম বাংলাদেশ প্রতিবেদন / ১২৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১

ঢাকা: শিল্প মন্ত্রণালয় ৩১টি শিল্প প্রতিষ্ঠানকে ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যাওয়ার্ড এবং দুইটি ট্রেডবডি ও এসোসিয়েশনকে ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড প্রদান করেছে।

এ উপলক্ষে সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ‘ন্যাশনাল প্রোডাকটিভিটি এন্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯ এবং ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড ২০১৯ এর ট্রফি ও সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও)।

এতে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

শিল্পসচিব কেএম আলী আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও এফবিসিসিআই এর সভাপতি শেখ ফজলে ফাহিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এনপিও এর পরিচালক নিশ্চিন্ত কুমার পোদ্দার। এতে পুরস্কারপ্রাপ্ত শিল্প প্রতিষ্ঠানের মালিক/প্রতিনিধিসহ সরকার-বেসিরকারি ও বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ন্যাশনাল প্রোডাকটিভিটি এন্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯-এ বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ১৬টি-বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালস্, আরএফএল ইলেকট্রনিক্স, রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ, ইস্পাহানি টি, নাটোর এগ্রো, প্লামি ফ্যাশনস্, ইউনিভার্সেল জিন্স, জেনেসিস ওয়াসিং, আরএফএল প্লাস্টিকস্, ডিউরেবল প্লাস্টিক, আকিজ জুট মিলস্, আইয়ান জুট মিলস্, ওয়ান ব্যাংক, সোনার বাংলা ইন্স্যুরেন্স, ব্রেইন স্টেশন ২৩, হাতিল কমপ্লেক্সকে পুরস্কার প্রদান করা হয়।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে আটটি- গেট ওয়েল, নর্দান ফ্লাওয়ার মিলস্, রোমানিয়া ফুড এ্যান্ড বেভারেজ, কনসেপ্ট নীটিং, বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল, প্যাকম্যাট ইন্ডাস্ট্রিজ, বসুমতি ডিস্ট্রিবিউশন, কিউএনএস শিপিং লজিস্টিকসকে পুরস্কার প্রদান করা হয়।

ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে দুইটি- এসআর হ্যান্ডিক্রাফটস্, রংপুর ফাউন্ড্রিকে পুরস্কার প্রদান করা হয়।

মাইক্রো শিল্প ক্যাটাগরিতে দুইটি- মাসকো ডইরী এন্টারপ্রাইজ, জনতা ইঞ্জিনিয়ারিংকে পুরস্কার প্রদান করা হয়।

রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে তিনটি- গাজী ওয়্যারস্, কেরু এন্ড কোম্পানি (বাংলাদেশ) ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটকে পুরস্কার প্রদান করা হয়।

ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড ২০১৯-এ ট্রেডবডি ও এসোসিয়েশন ক্যাটাগরিতে দুইটি- বাংলাদেশ এসপ্লায়ার্স ফেডাশেন ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে পুরস্কার প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যের শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, ‘সরকারের রূপকল্পগুলোকে সাফল্যের সাথে অর্জন করতে উৎপাদনশীলতার বৃদ্ধির কোনো বিকল্প নেই। রূপকল্প ২০৪১ বাস্তবায়নের কৌশল হিসেবে সরকারি এবং বেসরকারি উদ্যোগে শিল্পায়নকে মূলভিত্তি হিসেবে নির্ধারণ করেছে। সরকার আধুনিক শিল্পায়নে বেসরকারি উদ্যোক্তা উন্নয়নের উপর সর্বাধিক গুরুত্ব প্রদান করছে। উৎপাদনশীলতা বৃদ্ধি করতে বেসরকারি শিল্প প্রতিষ্ঠানের ইতিবাচক মনোভাব থাকতে হবে।’

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ