বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:০১ অপরাহ্ন

২৮ নভেম্বর থেকে লাইসেন্স নবায়ন করতে পারবে চট্টগ্রামের আগ্নেয়াস্ত্রধারীগণ

পরম বাংলাদেশ / ৮৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

চট্টগ্রাম: চট্টগ্রাম জেলার সব থানা এবং চট্টগ্রাম মহানগরীসহ ক্যান্টনমেন্ট বোর্ড চট্টগ্রামের অধিভুক্ত লাইসেন্সধারীদের আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়নের জন্য সময়সূচী নির্ধারণ করা হয়েছে।

আগামী ২৮ নভেম্বর থেকে এ কার্যক্রম শুরু হচ্ছে। তবে উপজেলা, থানা ও মহানগরী ভেদে ভিন্ন ভিন্ন সময়সূচি অনুসারে লাইসেন্স নবায়ন কার্যক্রম চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।

এমন একটি বিজ্ঞপ্তি দিয়েছেন চট্টগ্রাম জেলা মেজিস্ট্রেট মোহাম্মদ ইলিয়াস হোসেন

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের নবায়ন শাখায় নবায়ন কার্যক্রম সম্পন্ন করতে হবে। তবে ক্যান্টনমেন্ট বোর্ড চট্টগ্রামের অধিক্ষেত্রভূক্ত লাইসেন্সধারীগণ নির্ধারিত সময়সূচি অনুসারে ক্যান্টনবোর্ড চট্টগ্রামে উপস্থিত হয়ে আগ্নেয়াস্ত্র নবায়ন করতে পারবেন।

ইতোমধ্যে যে সমস্ত লাইসেন্সধারী স্মার্ট লাইসেন্স কার্ড পেয়েছেন সে সমস্ত লাইসেন্সধারীগণকেও নবায়নের জন্য আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের ক্ষেত্রে নির্ধারিত তারিখের ন্যুনতম ৩ দিন পূর্বে অনলাইনে আবেদন দাখিল করতে হবে। অনলাইনে আবেদনের ঠিকানা (www.licence.gov.bd)।

নবায়নের সময়সূচি হলো– রাউজান উপজেলায় সাধারণ ১ ডিসেম্বর, স্মার্ট কার্ডধারীদের ২৮ নভেম্বর, লোহাগড়ায় সাধারণ ২ ডিসেম্বর, স্মার্ট কার্ডধারীদের ৩০ নভেম্বর, ফটিকছড়ি সাধারণ ৩ ডিসেম্বর, স্মার্ট কার্ডধারীদের ১ ডিসেম্বর, রাঙ্গুনিয়ায় সাধারণ ৬ ডিসেম্বর, স্মার্ট কার্ডধারীদের ৩ ডিসেম্বর, পটিয়ায় সাধারণ ৭ ডিসেম্বর, স্মার্ট কার্ডধারীদের ৪ ডিসেম্বর।
চন্দনাইশ উপজেলায় সাধারণ ৮ ডিসেম্বর, স্মার্ট কার্ডধারীদের ৫ ডিসেম্বর, সাতকানিয়ায় সাধারণ ৯ ডিসেম্বর, স্মার্ট কার্ডধারীদের ৬ ডিসেম্বর, বোয়ালখালী উপজেলায় সাধারণ ১০ ডিসেম্বর, স্মার্ট কার্ডধারীদের ৭ ডিসেম্বর, বাঁশখালী উপজেলায় সাধারণ ১৩ ডিসেম্বর, স্মার্ট কার্ডধারীদের ১০ ডিসেম্বর।

হাটহাজারী উপজেলায় সাধারণ ১৫ ডিসেম্বর, স্মার্ট কার্ডধারীদের ১২ ডিসেম্বর, আনোয়ারা উপজেলায় সাধারণ ১৭ ডিসেম্বর, স্মার্ট কার্ডধারীদের ১৪ ডিসেম্বর, সীতাকুন্ড উপজেলায় সাধারণ ২০ ডিসেম্বর, স্মার্ট কার্ডধারীদের ১৭ ডিসেম্বর, মীরসরাই ও জোরারগঞ্জ উপজেলায় সাধারণ ২২ ডিসেম্বর ও স্মার্ট কার্ডধারীদের ১৯ ডিসেম্বর ।

চট্টগ্রাম সেনানিবাস সাধারণ ২১ ডিসেম্বর ও স্মার্ট কার্ডধারীদের ১৮ ডিসেম্বর।

এছাড়াও কোতোয়ালী, ইপিজেড, সদরঘাট, চকবাজার, আকবরশাহ, কর্ণফুলী, পাঁচলাইশ ও বায়জিদ এলাকার জন্য ১ ডিসেম্বর হতে ১৫ ডিসেম্বর তারিখ নির্ধারণ করা হয়েছে । এছাড়া ডবলমুরিং, হালিশহর, বন্দর, চাঁন্দগাও, পাহাড়তলী, পতেঙ্গা, বাকলিয়া ও খুলশী এলাকার জন্য ১৭ ডিসেম্বর হতে ৩১ ডিসেম্বর নবায়নের জন্য যোগাযোগ করতে বলা হয়েছে।

লাইসেন্স ফি: বন্দুক/শর্টগান/রাইফেল- পাঁচ হাজার এবং পিস্তল/রিভলবার-১০ হাজার টাকা। নবায়ন ফি জমাদানের কোড নম্বর ১-২২১১-০০০০-১৮৫৯।
নবায়ন ফি উপর ১৫ শতাংশ ভ্যাট জমাদানের কোড নাম্বার ১-১১৩৩-০০২৫-০৩১১। সোনালী ব্যাংক লিমিটেড কোর্ট হিল শাখায় নবায়ন ফি ও ভ্যাট জমা দিতে হবে।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ