শিরোনাম
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:১৭ অপরাহ্ন

২৪ ফেব্রুয়ারি ও ৪ মার্চ দেশে আসছে বিমানের নতুন ড্যাশ-৮ উড়োজাহাজ

পরম বাংলাদেশ / ৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১

ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, ‘কানাডার ডিহ্যাবিল্যান্ড থেকে ক্রয়কৃত নতুন তিনটি ড্যাশ-৮ উড়োজাহাজের দ্বিতীয়টি ২৪ ফেব্রুয়ারি এবং তৃতীয়টি ৪ মার্চ দেশে আসবে। এ উড়োজাহাজগুলো বহরে যুক্ত হওয়ার পর বিমান তার অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্তর্জাতিক রুটে যাত্রীদের আরো উন্নত সেবা প্রদান করতে সক্ষম হবে। গত বছরের ২৭ ডিসেম্বর প্রথম ড্যাশ-৮ উড়োজাহাজটি বিমানের বহরে যুক্ত হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রয়ারি) রাজধানীর ধানমণ্ডিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ধানমন্ডি সেলস্ সেন্টারের বাণিজ্যিক সেবার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উল্লেখ্য, বিমানের ধানমন্ডির সেলস্ সেন্টার থেকে যাত্রীবৃন্দ ও জনসাধারণ বিমানের সব গন্তব্যের টিকিট কেনার পাশাপাশি বিমান পোল্ট্রি কমপ্লেক্সের নিজস্ব জায়গায় সম্পূর্ণ অর্গানিক পদ্ধতিতে উৎপাদিত মুরগির মাংস, ডিম, মাছ , মৌসুমী শাকসবজি, গরুর দুধ ও গরুর মাংস ক্রয় করতে পারবেন।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরো বলেন, ‘দেশের এভিয়েশন শিল্পের বিকাশে পথ প্রদর্শক বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। প্রতিষ্ঠার পর হতে বিগত ৪৮ বছরে বিমান নানা বিবর্তনের মধ্য দিয়ে তার সময় অতিবাহিত করেছে। বর্তমানে বিমানকে নতুন করে ঢেলে সাজানো হচ্ছে। সেবার মান নিশ্চিত করার পাশাপাশি বিমান তারুণ্যদীপ্ত বহরের মাধ্যমে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ অপারেশনের পরিধি ধীরে ধীরে বৃদ্ধি করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় বিমানের বহরে ইতোমধ্যে নতুন ১২টি বোয়িং ও একটি ড্যাশ-৮ উড়োজাহাজসহ মোট ১৩টি সর্বাধুনিক উড়োজাহাজ যুক্ত হয়েছে।’

প্রতি মন্ত্রী বলেন, ‘সেবার মান বৃদ্ধির মাধ্যমে গ্রাহক সন্তুষ্টি অর্জন করে বিমানকে যাত্রীদের আস্থা ও ভালোবাসার ব্র্যান্ডে পরিণত করার লক্ষ্যে কাজ চলছে। এ লক্ষ্যকে সামনে রেখে ইতোমধ্যে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’

অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. সাজ্জাদুল হাসান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন, বিমান পরিচালনা পর্ষদের সদস্য খন্দকার আতিক-ই-রাব্বানী।

খবর পিআইডির

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ