শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:১৯ অপরাহ্ন

২৪ ঘন্টা ডট নিউজের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
  • ৭৮ Time View

চট্টগ্রাম: অনলাইন নিউজ পোর্টাল ২৪ ঘন্টা ডট নিউজের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা ও অতিথিদের সম্মাননা দেয়া মধ্য দিয়ে পালিত হয়েছে। শনিবার (১৫ জানুয়ারি) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরী।

পোর্টালের সম্পাদক এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম রিপোটার্স ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি কাজী আবুল মনসুর, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পোর্টালের উপদেষ্টা সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ সভাপতি নিরুপম দাশগুপ্ত, প্রেস ক্লাবের সদস্য, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক দেবপ্রসাদ দাস, প্রেস ক্লাবের আপ্যায়ন সম্পাদক আয়ুব আলী। স্বাগত বক্তব্য দেন পোর্টালের প্রকাশক নুর মোহাম্মদ রানা।

ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ‘সমাজ পরিবর্তন ও জাতীয় উন্নয়নে গণ মাধ্যম কর্মীদের ভূমিকা অনস্বীকার্য।’

তিনি ২৪ ঘন্টা ডট নিউজের প্রশংসা করে ভবিষ্যতে দায়িত্ববোধ থেকে আরো বেশি অনুসন্ধানী রিপোর্ট পরিবেশনের জন্য আহ্বান জানান। নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ নয়, সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করাই একজন গণ মাধ্যম কর্মীর নৈতিক দায়িত্ব বলেও মন্তব্য করেন ইফতেখার উদ্দিন।

আলোচনা পর্ব শেষে দেশ ও সমাজ গঠনে বিভিন্নভাবে অবদান রাখায় ২৪ ঘন্টা ডট নিউজের পক্ষ থেকে বিশিষ্টজনদের সম্মাননা ক্রেষ্ট দেয়া হয়।

অতিথিদের মধ্যে শিক্ষা ক্ষেত্রে বিশেষ ভুমিকা রাখায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরীকে সম্মাননা ক্রেষ্ট দেয় ২৪ ঘন্টা ডট নিউজ। সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় চট্টগ্রামের জ্যোষ্ঠ সাংবাদিক কাজী আবুল মনসুর, মুক্তিযোদ্ধা সাংবাদিক হিসেবে দেবপ্রসাদ দাস, রেমিটেন্স যোদ্ধা নজরুল ইসলাম ও জাহেদ হোসেন, করোনা মহামারীতে মানব সেবায় বিশেষ অবদানের জন্য খন্দকার লতিফুর রহমান আজিম, সমাজ সেবার জন্য ব্যবসায়ী মোহাম্মদ মুছা ও নাট্যজন হিসেবে সজল কান্তি চৌধুরীকে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন অতিথিরা।

সবার শেষে কর্মমূল্যায়নে পোর্টালে কর্মরত জেলা উপজেলা প্রতিনিধিদের সম্মাননা প্রদান ও অতিথি আপ্যায়নের মধ্য দিয়ে তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন সম্পন্ন হয়। এর আগে বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা গ্রহণ করেন২৪ ঘন্টা ডট নিউজের সম্পাদক-প্রকাশক ও সংবাদ কর্মীরা।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন