শিরোনাম
প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম’র আইটি বিশেষজ্ঞ গ্রেফতার চট্টগ্রামে সাদার্ন ইউনিভার্সিটিতে দুই মাসব্যাপী আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু নাভানাসহ সীতাকুণ্ডের সব কারখানায় ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দাবি পরিবেশ বিষয়ক গল্প : মন পড়ে রয় । নাজিম হোসেন শেখ পিএইচপি অটো মোবাইলসের তৈরি অ্যাম্বুলেন্স উপহার পেল চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সোতোকান কারাতে স্কুল চট্টগ্রামের কারাতে বেল্ট প্রতিযোগিতা সম্পন্ন চট্টগ্রামের পাহাড় অপরাজনীতি, অপেশাদার আমলাগিরির শিকার হাটহাজারী নাজিরহাট কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন
রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন

‘২০২১ মার্কেট ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ অর্জন হুয়াওয়ের

পরম বাংলাদেশ / ৬১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

ঢাকা: টিডি-এলটিই এর বাণিজ্যিকীকরণ ও প্রচারকে ত্বরান্বিত করার পাশাপাশি শক্তিশালী ইকোসিস্টেম তৈরিতে নিবেদিত প্ল্যাটফর্ম গ্লোবাল টিডি-এলটিই ইনিশিয়েটিভ (জিটিআই) হুয়াওয়েকে ‘২০২১ মার্কেট ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ এর জন্য মনোনীত করেছে।

হুয়ালিং শিয়াংগ্যাংয়ের জন্য তৈরি করা ফাইভজি প্রাইভেট নেটওয়ার্ক প্রকল্প, বাণিজ্যিক উন্নয়ন এবং এ খাতের উন্নয়নে হুয়াওয়ের অবদানের স্বীকৃতি স্বরূপ প্রতিষ্ঠানকে এ পুরষ্কার দেয়া হয়।

চায়না মোবাইল গুয়াংডংয়ের সহযোগিতায় হুয়াওয়ের সর্বশেষ উদ্ভাবন (ফাইভজি ইনডোর ডিস্ট্রিবিউটেড ম্যাসিভ এমআইএমও) নিয়ে পাইলট প্রকল্প শুরু করেছে। ডংগুয়ানে অবস্থিত হুয়াওয়ের সাউদার্ন ফ্যাক্টরিতে সম্পন্ন করা ২ দশমিক ৬ গিগাহার্জ ইন্টার ফ্রিকোয়েন্সি নেটওয়ার্কিং (৮০ মেগাহার্টজ + ৮০ মেগাহার্টজ) সেল আপলিংক ১ দশমিক ২ গিগাবাইট প্রতি সেকেন্ড পর্যন্ত গতি তুলতে সক্ষম। এ উদ্ভাবনী সমাধান স্মার্ট উৎপাদন অ্যাপ্লিকেশনের জন্য উচ্চ মানের আপলিংকের অভিজ্ঞতা নিশ্চিত করতে পারবে। ইনডোর ডিস্ট্রিবিউটেড ম্যাসিভ এমআইএমও হলো ইনডোর ফাইভজি নেটওয়ার্কের ক্ষমতা ক্রমাগত বাড়ানোর জন্য হুয়াওয়ের একটি উদ্ভাবনী পদ্ধতি, যা ম্যাক্রো বেস স্টেশনগুলোতেও ব্যবহার করা যাবে।

পরবর্তী, চায়না মোবাইলের সাথে অংশীদার হয়ে হুয়াওয়ে একটি ফাইভজি প্রাইভেট নেটওয়ার্ক প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়। এ প্রকল্পের মাধ্যমে হুয়াওয়ে হুনান প্রদেশে স্টিল নির্মাণ প্রতিষ্ঠান হুনান ভালিন আয়রন অ্যান্ড স্টিল গ্রুপ কো লিমিটেডকে (হুয়ালিং শিয়াংগঅ্যাং হিসেবে পরিচিত) স্মার্ট ইস্পাত উৎপাদন প্রক্রিয়া অনুসরণে সহায়তা করেছিল।

প্রকল্পটি বেশ সফল হয় এবং সুদূরপ্রসারী ফলাফল বয়ে আনে। দ্রুত গতির নেটওয়ার্ক ইস্পাত নির্মাণ প্রতিষ্ঠানটিকে ডেটা প্রসেসিং, লোকাল ব্রেক-আউট (মূল নেটওয়ার্ককে বাইপাস না করে লোকাল ডেটা সরাসরি বিনিময় করতে সক্ষম করে), স্থানীয় পরিষেবার অগ্রাধিকার প্রক্রিয়াকরণ এবং লোকাল ফাইভজি শিল্প অ্যাপ্লিকেশন ব্যবহারে উল্লেখযোগ্যভাবে সহায়তা করেছে।

এ ছাড়া, প্রকল্পটি অন্য প্রতিষ্ঠানের জন্য বিভিন্ন ফাইভজি স্মার্ট ইস্পাত উৎপাদন পরিষেবা, যেমন- অটোমেটেড ওভারহেড ক্রেনস, স্ল্যাগ-অ্যাডিং রোবট, ভিডিও নজরদারি, এআর অ্যাসিস্টেড রিমোট অ্যাসেম্বলি এবং এআই চালিত ইস্পাত প্লেট পরিদর্শন- গ্রহণের সুযোগ সৃষ্টি করেছে। প্রযুক্তি, পণ্য ও অ্যাপ্লিকেশনের ফাইভজি উদ্ভাবনের মাধ্যমে এন্ড-টু-এন্ড ম্যাচুরিটি ফাইভজিটুবির কনভার্জড ইন্ডাস্ট্রিয়াল ইনোভেশনের সহায়তায় এ শিল্প খাতের ডিজিটালাইজেশনে জিটিআই এর সাথে কাজ করে যাবে হুয়াওয়ে।

প্রেস বার্তা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ