ঢাকাসোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

হুয়াওয়ের এআই ভ্যালুয়েশন টুল দিয়ে ইউকারসে বিক্রি করা যাবে গাড়ি

পরম বাংলাদেশ ডেস্ক
ডিসেম্বর ৬, ২০২০ ২:০৩ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা (৬ ডিসেম্বর): হুয়াওয়ের সহায়তায় নিজেদের প্ল্যাটফর্মে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ও ক্লাউড কম্পিউটিং যুক্ত করেছে সিঙ্গাপুর ভিত্তিক গাড়ির অনলাইন মার্কেট প্লেস ইউকারস।

ইউকারস প্ল্যাটফর্মের এইআই সমৃদ্ধ টুল ব্যবহার করে গাড়ির মালিকরা এখন তিন দিনের মধ্যে সর্বোচ্চ দামে তাদের গাড়ি বিক্রি করতে পারবেন।

উন্নত অ্যালগরিদম ব্যবহারের ফলে প্রতিবার ব্যবহারের ক্ষেত্রেই ইউকারস ভ্যালুয়েশন টুল আরও সঠিক ফল দিবে। গাড়ির দামের ক্ষেত্রে প্রায় সঠিক অনুমান করতে পারবেন গ্রাহকরা। এর ফলে ইউকারস প্ল্যাটফর্মের মাধ্যমে গ্রাহকরা নিশ্চিন্ত মনে তাদের প্রত্যাশা অনুযায়ী দাম সম্পর্কে জানতে পারবেন এবং অন্য অটোমোটিভ প্ল্যাটফর্মের তুলনায় কম সময়ে তারা এটা করতে পারবেন।

এ বিষয়ে ইউকারসের চিফ টেকনোলজি অফিসার চো কক ইক বলেন, ‘সেকেন্ড-হ্যান্ড গাড়ি বিক্রির প্রক্রিয়াকে আরও নিরাপদ ও সহজ করতে আমরা ধারাবাহিকভাবে এআই প্রযুক্তির ওপর বিনিয়োগ করে যাচ্ছি। ডিপ-টেকের ক্ষেত্রে শক্তিশালী একটি অবস্থান তৈরির মাধ্যমে কোভিড পরবর্তী বিশ্বে অটোমোটিভ খাতের ভবিষ্যৎ প্রবৃদ্ধিতে আমরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবো বলে আত্মবিশ্বাসী।’

হুয়াওয়ে ক্লাউডের সাহায্যে নিজেদের প্ল্যাটফর্মে আরও উন্নত প্রযুক্তিগত অবকাঠামো এবং কাউড নিরাপত্তা যুক্ত করে গ্রাহকদের আরও আস্থা অর্জন করতে চায় ইউকারস এবং ক্রেতাদের অভিজ্ঞতা উন্নয়নে বেশ কয়েকটি এআই প্রকল্প নিয়ে কাজ করছে স্টার্টআপটি; যার মধ্যে রয়েছে মেশিন ভিশন ও মেশিন লার্নিংয়ের মাধ্যমে কার ইমেজ সার্চ ইঞ্জিন এবং আরও উন্নত এআই ভ্যালুয়েশন টুল। এর সবকিছুই হুয়াওয়ের এআই প্ল্যাটফর্ম মডেলআর্টসের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

এখন গ্রাহকরা শুধুমাত্র ছবি দিয়েই গাড়ি নির্মাতা এবং গাড়ির মডেল বের করতে পারবেন। মেশিন ভিশনের সাহায্যে গ্রাহকদের প্রত্যাশা অনুযায়ী গাড়ি খুঁজে পেতে কাজ করবে ইমেজ রিকগনিশন।

ডিলাররা যখন ইউকারস প্ল্যাটফর্মে গাড়ি তালিকাভুক্ত করবেন, ক্রেতাদের লুক্কায়িত ফি এবং প্যাকেজ ডিল (যা উল্লেখ করা হয় নি) নিয়ে ভাবতে হবে না; কেননা, ইউকারসে গাড়ির তালিকাভুক্তির ক্ষেত্রে প্রয়োজনীয় সব তথ্য সঠিকভাবে দেওয়া হয়।

এ প্রসঙ্গে হুয়াওয়ে এশিয়া প্যাসিফিকের ক্লাউড অ্যান্ড এআই গ্রুপের প্রেসিডেন্ট ড্যানিয়েল ঝো বলেন, ‘এটা সত্যিই রোমাঞ্চকর একটা সময়। অনেক প্রতিষ্ঠানই এখন ব্যবসায়ের ধরন পরিবর্তনে এআই সুবিধা গ্রহণ করছে। ডিজিটাল রূপান্তরে এবং অটোমোটিভ খাতের ক্রেতাদের আস্থা অর্জনের পাশাপাশি প্রতিষ্ঠানটির ক্রেতাদের অভিজ্ঞতার উন্নয়নে ইউকারসের সাথে কাজ করতে পেরে আমরা আনন্দিত।’

সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments Box