ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

‘হাসিনা: আ ডটারস টেল’ প্রদর্শিত হল গ্রিসের এথেন্সে

গ্রীস, এথেন্স
জুলাই ৬, ২০২২ ১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

এথেন্স, গ্রীস: শেখ হাসিনার ব্যক্তি জীবনে নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‘হাসিনা: আ ডটারস টেল’ গ্রিসে প্রদর্শিত হয়েছে। রোববার (৩ জুলাই) এথেন্সের বহুভাষিক পাঠাগার ও সংস্কৃতি কেন্দ্র ‘উই নিড বুকস’ এ প্রামাণ্যচিত্রটি দেখানো হয়। ‘উই নিড বুকস’ এর সহায়তায় বাংলাদেশ দূতাবাস এ প্রদর্শনীর আয়োজন করে।

প্রবাসী বাংলাদেশিরা ছাড়াও ছাত্র, সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন দেশের কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ প্রামাণ্যচিত্র দেখতে উপস্থিত ছিলেন।

বহুভাষিক এ পাঠাগারের সহ প্রতিষ্ঠাতা লোয়ানা নিশিরিও এবং গ্রিসে বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ অনুষ্ঠানে বক্তব্য দেন। প্রাচীন ও পশ্চিমা সভ্যতার দোলনা হিসেবে পরিচিত গ্রিসে এ তথ্যচিত্রের প্রথম প্রদর্শনী এটি।

২০১৮ সালের নভেম্বরে ‘হাসিনা: এ ডটারস টেল’ সিনেমা হলে মুক্তি পায়। পরে বিভিন্ন টেলিভিশনেও সম্প্রচার করা হয়। ১৯৮২ সালে পরিবারের সদস্যদের সাথে ঢাকায় আসা থেকে শুরু করে শেখ হাসিনার ব্যক্তিগত ও রাজনৈতিক জীবনের বিভিন্ন ঘটনা উঠে এসেছে এ প্রামাণ্যচিত্রে।

প্রমাণ্যচিত্রটি নির্মাণ করেছেন পিপলু খান। সিআরআইয়ের ব্যানারে নির্মিত প্রামাণ্যচিত্রটির প্রযোজক হিসেবে রয়েছেন বঙ্গবন্ধুর দৌহিত্র, সিআরআইয়ের ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী, সিআরআইয়ের ট্রাস্টি নসরুল হামিদ। প্রামাণ্যচিত্রটির সংগীতায়োজন করেছেন দেবজ্যোতি মিশ্র, সিনেমাটোগ্রাফিতে সাদিক আহমেদ, সম্পাদনা করেছেন নবনীতা সেন।

Facebook Comments Box