বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন

হালিশহরে রক্ত পুশ করে গরুর কলিজার ওজন বাড়িয়ে বিক্রি; জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ৩৯৯ Time View

হালিশহর, চট্টগ্রাম: চট্টগ্রাম সিটির হালিশহর থানাধীন নয়া বাজার এলাকায় রক্ত ইন‌জেক্ট/পুশ ক‌রে গরুর ক‌লিজার ওজন বা‌ড়ি‌য়ে বিক্রি করার দায়ে ই‌লিয়া‌সের মাং‌সের দোকা‌নকে পাঁচ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।

সোমবার (২৬ এপ্রিল) জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়ের তদার‌কিমূলক কার্যক্রমে এ জরিমানা করা হয়।

সকাল ১১টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ভোক্তা বিরোধী বিভিন্ন অপরাধে আট প্রতিষ্ঠান‌কে মোট ৩৫ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

অ‌ধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

অভিযানে হালিশহর থানার নয়াবাজারের তারেক পোলট্রি ফার্মকে মূল্য তালিকা প্রদর্শন না করায় চার হাজার টাকা, ইসলাম স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করা, তেলাপোকা মিশ্রিত খোলা তেল বিক্রি করায় এবং হাই‌ড্রোজ সংরক্ষণ করায় আট হাজার টাকা, এক নম্বর পা‌নির ক‌ল এলাকার আল-আরাফাত ফুড প্রোডাক্টসকে মোড়কবিধি না মানায় অর্থাৎ উৎপাদন-‌মেয়াদ বিহীন মোড়কজাত পণ্য বিক্রি করায় তিন হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় আরাফাত ফা‌র্মেসি‌ ও ক‌বির মে‌ডি‌কো‌কে দুই হাজার টাকা করে, জনতা ট্রেডার্সকে অননু‌মো‌দিত রং সংরক্ষণ করায় ছয় হাজার টাকা, বউ বাজা‌রের রহমান স্টোর‌কে অননু‌মো‌দিত রং সংরক্ষণ করায় পাঁচ হাজার জ‌রিমানা করা হয়।

Share This Post

আরও পড়ুন