ঢাকাসোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সোহেল টেক্সটাইল: পাওয়ার লুমের আড়ালে পুরাতন সার্কিট ব্রেকার ও প্রসাধনী আমদানি

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ৭, ২০২১ ২:১০ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: রেয়াতি সুবিধায় পুরাতন পাওয়ার লুম ঘোষণার আড়ালে আমদানিকৃত পুরাতন সার্কিট ব্রেকার ও প্রসাধনীর চালান আটক করেছে চট্টগ্রাম কাস্টম হাউস।

নারায়ণগঞ্জের আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স সোহেল টেক্সটাইল দক্ষিণ কোরিয়া থেকে পুরাতন পাওয়ার লুম ঘোষণায় তিন কনটেইনার পণ্য আমদানি করে। জাতীয় রাজস্ব বোর্ডের রেয়াতী সুবিধার আওতায় আমদানিকৃত ৬৯ হাজার ৫৬৯ কেজি সেকেন্ড হ্যান্ড ক্যাপিটাল মেশিনারি খালাসের জন্য কাস্টম হাউসে গত ১৭ জানুয়ারি বি/ই নম্বর ১০২২১৫ দাখি করে।

চালানটি খালাসের দায়িত্বে ছিল আমদানিকারকের মনোনিত সিএন্ডএফ প্রতিনিধি মল্লিকা ট্রেডার্স।

গোপন সংবাদের ভিত্তিতে কন্টেইনারসমূহ আটক করে চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন এন্ড রিসার্চ (এআইআর) টিম।

পরে গত ২ ও ৪ ফেব্রুয়ারি বিভিন্ন সংস্থার উপস্থিতিতে এসব কনটেইনারের কায়িক পরীক্ষা করা হয়। এতে পুরাতন আমদানি নিষিদ্ধ প্রায় ৩০ হাজার ৮৫০ কেজি সার্কিট ব্রেকার ও উচ্চ শুল্কের বিভিন্ন প্রকার কসমেটিক যথা-সাবান, শ্যাম্পু, বডি লোশন, ফেস ক্রিম, শাওয়ার জেল ও পর্দার কাপড় ইত্যাদি পাওয়া যায়।

চট্টগ্রাম কাস্টম হাউসের এআইআর শাখার সহকারী কমিশনার রেজাউল করিম জানান, আমদানকারক প্রতিষ্ঠান রেয়াতি সুবিধায় সেকেন্ড হ্যান্ড পাওয়ার লুম আমদানির ঘোষণা দিয়ে ঘোষণা বহির্ভূত ও আমদানি নিষিদ্ধ পণ্য আমদানি করায় পণ্যগুলি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার প্রক্রিয়া চলছে। এছাড়া উচ্চ শুল্কের পণ্য আমদানি করায় কাস্টম আইন ও বিধি মোতাবেক প্রযোজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box