রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন

‘সেলফ এমপ্লোয়েড ওমেন’র প্রথম বর্ষ পূর্তিতে নারী উদ্যোক্তাদের মিলন মেলা

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
  • ২২৪ Time View

চট্টগ্রাম: তরুণ উদ্যোক্তাদের ফেসবুক ভিত্তিক নতুন প্ল্যাটফর্ম সেলফ এমপ্লোয়েড ওমেন। নিজেদের শক্তি ও যোগ্যতাকে কাজে লাগিয়ে মহামারির দুঃসময়ে এগিয়ে চলার লক্ষ্যেই শুরু হয় প্ল্যাটফর্মটির পথচলা। প্ল্যাটফর্মটির সব সদস্যের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠার পাশাপাশি নিজস্ব পণ্যকে অন্যের কাছে পরিচিত করাই ছিল আয়োজক সেলফ এমপ্লোয়েড ওমেন গ্রুপের এডমিন তাসনিয়া হারুণের মূল উদ্দেশ্য।

চট্টগ্রাম নগরীর মুরাদপুর বারকোড ফুড জংশনে মঙ্গলবার (১ ডিসেম্বর) দিনব্যাপী তরুণ উদ্যোক্তাদের এ গ্রুপের প্রথম মিলনমেলা অনুষ্ঠিত হয়।

বিভিন্ন স্থান থেকে উদ্যোক্তারা তাদের নিজস্ব পণ্য নিয়ে হাজির হয়েছিলেন এখানে।

সেলফ এমপ্লোয়েড ওমেন গ্রুপের এডমিন তাসনিয়া হারুণর বলেন, ‘করোনার প্রথম দিকে নতুন উদ্যোক্তারা যখন এক প্রকার দিশেহারা হয়ে যাচ্ছিলেন, তখন আমরা অনুধাবন করি যে, আমাদের একটি প্ল্যাটফর্ম প্রয়োজন। এই প্ল্যাটফর্মের উদ্দেশ্য হলো দক্ষ উদ্যোক্তা তৈরি করা ও তাদের নিজেদের পণ্যের ব্র্যান্ডিং সম্পর্কে প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করা। ভবিষ্যতে আমাদের সদস্যদের নিয়ে কর্মশালার আয়োজন করবো। যেখানে কীভাবে প্রোডাক্ট সেলিং, মার্কেটিং, সোর্সিং, প্রাইজিং হয়- এ সব হাতে কলমে শেখানো হবে। আমাদের কাজ হলো তরুণদের সঠিকভাবে দিক নির্দেশনা দেওয়া। এ জন্যই সবাইকে এক ছাদের নিচে আনার প্রচেষ্টা করেছি।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ সমিতি চট্টগ্রামের ভাইস প্রেসিডেন্ট ও ডায়মন্ড টিমের উপদেষ্টা আবু তাহের চৌধুরী, ডায়মন্ড টিমের প্রেসিডেন্ট ইলিয়াছ রিপন, পায়রা’র এডমিন ফারদীন বাপ্পী, কেএস ক্যাটারিংয়ের ওনার কামরুন এনকে, একটিভ ই-কমার্সের এডমিন রিতা সুলতানা প্রমুখ।

বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত ফেয়ারে অংশগ্রহণকারী উদ্যোক্তা মল এন্ড মোর এর স্বত্বাধিকারী সাডরিনা জাফরিন বলেন, ‘প্রথমে আমার ব্র‍্যান্ডের প্রচার সম্পর্কে কিছুই জানতাম না। কিন্তু এই প্ল্যাটফর্মে আসার পর আমি একটা প্রোপার গাইড লাইন পেয়ে গেছি। এখন আমার সেল এর গ্রোথরেট বেশ ভালো।’

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন