ঢাকামঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সেবা প্রাপ্তিতে রোগীর মানবাধিকার ভূলুণ্ঠিত

পরম বাংলাদেশ ডেস্ক
ডিসেম্বর ১৫, ২০২১ ১২:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটি চট্টগ্রাম জেলা শাখার পক্ষ থেকে অসহায় দারিদ্র্য জনগোষ্ঠীর মাঝে বিনামূল্যে ওষধ বিতরণ কর্মসূচি শুক্রবার (১০ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে।

রোগী কল্যাণ সোসাইটির সদস্য মুহাম্মাদ সুমন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা ডাক্তার মুহাম্মাদ মাহতাব হোসাইন মাজেদ। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা সদস্য মুহাম্মাদ সাইফুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির সদস্য মুহাম্মাদ আনোয়ার হোসাইন সুমন কমলনগরী, মুহাম্মাদ ইলিয়াস আহমদ।

মাহতাব হোসাইন মাজেদ বলেন, ‘রোগীর সেবা প্রাপ্তিতে মানবাধিকার ভূলুণ্ঠিত। সারা দেশে হাসপাতালগুলোতে অনিয়ম ও দূর্নীতির ফলে রোগীরা তার স্বাভাবিক সেবা থেকে বঞ্চিত। সরকারের যথেষ্ট অর্থ বরাদ্দ থাকলেও দূর্নীতি রন্ধে রন্ধে, যার ফলে নাগরিকদের মৌলিক অধিকার থেকে অনেকটা বঞ্চিত হচ্ছে। মানবাধিকার নিশ্চিত করার জন্য সবাইকে সহযোগিতা ও ভালবাসার মনোভাব নিয়ে পেশাগত জায়গায় দায়িত্ব পালন করতে হবে।’

মুহাম্মাদ তাসজিদুর রহমান পিয়াল, মুহাম্মাদ জিলানী, মুহাম্মাদ নুর নবীসহ স্থানীয় নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে গরীব ও অসহায় মানুষের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

প্রেস বার্তা

Facebook Comments Box