মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন

সেবা নিশ্চিতে ও অপরাধ নিয়ন্ত্রণে সিএমপির পেট্রোল কার কার্যক্রম শুরু

পরম বাংলাদেশ
  • প্রকাশ : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ১৫৮ Time View

চট্টগ্রাম: অপরাধ নিয়ন্ত্রণ ও দ্রুততম সময়ে পুলিশি সেবা নিশ্চিত করতে পুলিশ পেট্রোল কার কার্যক্রম শুরু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর এ কার্যক্রম উদ্বোধন করেন।

এ উপলক্ষে মঙ্গলবার (১ ডিসেম্বর) সকালে দামপাড়ার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের জনক চত্ত্বরে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে নাভানা গ্রুপের পক্ষ থেকে দুইটি, স্মার্ট গ্রুপের একটি ও চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে একটি পেট্রোল কার সিএমপি কমিশনারের কাছে হস্তান্তর করা হয়।

প্রতিটি পেট্রোল কারে একজন এসআই, একজন এএসআই ও দুইজন কনস্টেটেবলসহ চারজন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন৷ ইনবিল্ট সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিকভাবে গাড়ির কার্যক্রম মনিটরিং করা হবে। প্রতিটি গাড়িতে হেলমেট, বুলেট প্রুফ জ্যাকেট, হ্যালার, ক্রাইমসিন বক্স, ওয়াকিটকিসহ প্রয়োজনীয় সরঞ্জামাদী থাকবে।

এই উদ্যোগের ফলে দ্রুততম সময়ে টহলের মাধ্যমে সংশ্লিষ্ট এলাকার অপরাধ নিয়ন্ত্রণ ও আইন শৃঙ্খলা রক্ষা সম্ভব হবে মনে করছে সিএমপি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) এসএম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফর, চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটিংয়ের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, নাভানা গ্রুপের সিনিয়র ম্যানেজার, মোহাম্মদ নাসিমুল গণি ও সিনিয়র এক্সিকিউটিভ আফফান বিন আনোয়ার এবং স্মার্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মজিবুর রহমান।

Share This Post

আরও পড়ুন