ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সেজান জুস কারখানায় নিহত-আহত শ্রমিক পরিবারকে ক্ষতিপূরণ ও মালিককে শাস্তির দাবি

পরম বাংলাদেশ ডেস্ক
জুলাই ৯, ২০২১ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শ্রমিকদের মৃত্যু ও আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক শ্রমিক ফেডারেশন। এ ঘটনায় নিহত-আহত শ্রমিক পরিবারকে ক্ষতিপূরণ ও সুচিকিৎসা প্রদান এবং দায়ী মালিককে শাস্তি আওতায় আনারও দাবি জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার (৯ ‍জুলাই) গণ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব দাবি জানানো হয়।

ফেডারেশনের আহ্বায়ক শামীম ইমাম, যুগ্ম আহ্বায়ক নৃপেন্দ্র নাথ বাড়ৈ ও সুশান্ত রায় এবং গার্মেন্টস শ্রমিক মুক্তি আন্দোলনের সভাপতি শবনম হাফিজ ও সাধারণ সম্পাদক বিপুল কুমার দাস এ যৌথ বিবৃতি দেন।

বিবৃতিতে সেজান জুস কারখানায় মালিক কর্তৃপক্ষের দায়িত্বহীনতার কারণে ৫০ জনের অধিক শ্রমিকের অকাল মৃত্যু ও শিশুসহ অর্ধশতাধিক শ্রমিক আহত হওয়ার ঘটনায় দ্রুত নিহত প্রত্যেক শ্রমিক পরিবারকে এক জীবন আয়ের সমপরিমাণ ক্ষতিপূরণ, আহতদের সুচিকিৎসাসহ আইনানুযায়ী উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করার জন্য মালিকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয়েছে। এছাড়া দ্রুত এ হত্যাকাণ্ডের জন্য দায়ী মালিকসহ সংশ্লিষ্টদের গ্রেফতার ও বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

নেতৃবৃন্দ শ্রমিকদের এ অকাল মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

প্রেস বার্তা

Facebook Comments Box