ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সীতাকুন্ড পৌরসভা নির্বাচন: বদিউল আলমসহ ৮৭ জনের মনোনয়নপত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ১, ২০২০ ৫:৫৮ অপরাহ্ণ
Link Copied!

সীতাকুন্ড (চট্টগ্রাম): আসন্ন সীতাকুন্ড পৌরসভা নির্বাচন উপলক্ষে মেয়র, সাধারণ আসনের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮৭ জন প্রার্থী নির্বাচন কমিশনের মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে মেয়র পদে তিন জন, সাধারণ আসনের কাইন্সিলর পদে ৭১ জন এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মঙ্গলবার (১ ডিসেম্বর) রাত নয়টা ৪০ মিনিটের দিকে এ তথ্য জানিয়েছেন চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ আতাউর রহমান।

মেয়র প্রার্থী: মেয়র পদে তিন জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন বদিউল আলম, মো. জহিরুল ইসলাম ও মো. আবুল মুনছুর।

সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থী: সাধারণ আসনের কাউন্সিলর পদে নয়টি ওয়ার্ডের বিপরীতে ৭১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এক নাম্বার ওয়ার্ডের বিপরীতে মনোনয়নপত্র দাখিল করেছেন আটজন। তারা হলেন নিজাম উদ্দীন নিজামী, আনোয়ার হোসেন, মো. ইউনুছ মিয়া, দিদার আলম, মো. সেলিম উদ্দীন, মোহাম্মদ নুরুল কবির, মো. আবুল হাসেম চৌধুরী ও মো. বেলাল হোসেন।

দুই নাম্বার ওয়ার্ডের জন্য মনোনয়নপত্র দাখিল করেছেন ছয়জন। তারা হলেন মোহাম্মদ আবু তাহের, মো. হারুন উর রশিদ, মো. বদিউল আলম, আকবর হোসেন, মো. শহীদুল হক এবং মো. সেলিম কুরাইশি।

তিন নাম্বার ওয়ার্ডের জন্য সাতজন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তারা হলেন কামাল উদ্দিন, মো. নাছির উদ্দীন, একেএম শামসুল আলম, মো ফছিউল আলম, সেতু দাশ, হানিফ মাহমুদ, মো. হাসান চৌধুরী এবং স্বপন কুমার বনিক।

চার নাম্বার ওয়ার্ডের জন্য মনোনয়নপত্র দাখিল করেছেন চারজন। তারা হলেন মো. মেজবাহউদ্দিন চৌধুরী, মো. আমিনুল ইসলাম, অমল চন্দ্র শীল এবং হারাধন চৌধুরী।

পাঁচ নাম্বার ওয়ার্ডের জন্য নয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন মো. সহীদুল্লা, মোহাম্মদ মহিউদ্দিন, মো. জোবায়ের হোসেন শাওন চৌধুরী, মোফাখখরুল আলম চৌধুরী, মো. শফিউল আলম চৌধুরী মুরাদ, মো. নাজিম উদ্দিন, মোহাম্মদ আবুল হোসেন, বিজয় ভট্টাচার্য্য এবং মো. জয়নাল আবেদীন।

ছয় নাম্বার ওয়ার্ডের জন্য মনোনয়নপত্র দাখিল করেছেন সাতজন। তারা হলেন নুর মোহাম্মদ, মো. জহুরুল আলম, মো. দিদারুল আলম, আরিফুল আউয়াল, মোহাম্মদ আলী, মো. কামরুল হাসান এবং জহুরুল আলম।

সাত নাম্বার ওয়ার্ডের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন ছয়জন প্রার্থী। তারা হলেন মাসুদুল আলম, মো. ফজলে এলাহী, রতন মিত্র, তরিকুতুল হক চৌধুরী, মুহা: আলা উদ্দীন এবং নুরুল আকবর।

আট নাম্বার ওয়ার্ডের জন্য ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন মোহাম্মদ সেলিম, মো. হুমায়ুন কবির, মো. সোহেল চৌধুরী, মো. নাছির উদ্দিন, সালাহ্ উদ্দীন, মো. মফিজুর রহমান, রফিকুল আলম, সুজিত দাশ, রফিকুল নবী বাহার, খুরশিদ আলম এবং স্বপন কান্তি পাল।

১২ জন প্রার্থী নয় নাম্বার ওয়ার্ডের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন মো. আনোয়ার হোসেন, শওকত হোসেন, মো. সোহেল রানা, মোহাম্মদ শাহজালাল চৌধুরী, নিজামুদ্দীন, মোহাম্মদ কামাল হোসেন, মোহাম্মদ বেলাল হোসেন, মীর মোহাম্মদ দিদারুল হোসেন টুটুল, মো. জাহেদ চৌধুরী, চন্দন রায় চৌধুরী, নুরুল হুদা এবং মু. জুলফিকার আলী মাসুদ।

সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থী:
সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে তিনটি ওয়ার্ডের বিপরীতে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এর মধ্যে এক নাম্বার ওয়ার্ডের জন্য পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন আনোয়ারা বেগম, লুৎফুন নেছা, ফজিলাতুন নেছা (হোসনা), শামীমা আক্তার এবং মেহেরুন্নেছা বেগম।

দুই নাম্বার ওয়ার্ডের জন্যও মনোনয়নপত্র দাখিল করেছেন পাঁচজন প্রার্থী। তারা হলেন জাকেরা বেগম, আলেয়া বেগম, ফিরুজা বেগম, কামরুন নাহার এবং শামীমা আক্তার।

এছাড়াও তিন নাম্বার ওয়ার্ডের জন্য তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা করেছেন। তারা হলেন জেসমিন আক্তার, খালেদা আক্তার এবং মাসুদা বেগম।

উল্লেখ্য, আগামী ২৮ ডিসেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box