ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০০ মাস্ক দিল ইকো

পরম বাংলাদেশ ডেস্ক
আগস্ট ৬, ২০২১ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

সীতাকুণ্ড, চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার-নার্স-কর্মচারীদের জন্য জন্য ৫০০ পিস কেএন৯৫ মাস্ক দিয়েছে বেসরকারি সামাজিক ও মানবিক উন্নয়ন সংস্থা ইফেক্টিভ ক্রিয়েশন অন হিউম্যান অপিনিয়ন (ইকো)।

করোনা ভাইরাস মোকাবিলায় চট্টগ্রামের বিভিন্ন হাসপাতাল ও বীর মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে মাস্ক বিতরণের কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুরে এসব মাস্ক দেয়া হয়।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ নূর উদ্দিনের হাতে এসব মাস্ক তুলে দেন ইকোর কর্মকর্তাবকৃন্দ।

এ সময় ইকোর সভাপতি মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী মনি, সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ ওমর ফারুক রাসেল, সম্পাদক মন্ডলীর সদস্য এসএম আবু ইউসুফ সোহেল, মো. মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

মাস্ক গ্রহণ করে মোহাম্মদ নূর উদ্দিন বলেন, ‘বেসরকারী উন্নয়ন সংস্থা ‘ইকো’ বৈশ্বিক মহামারী কোভিডের শুরু থেকে সর্ব স্তরের জনগণকে মাস্ক পরিধান, অসহায়দের খাদ্য সামগ্রী বিতরণ, অনলাইনে ভ্যাকসিন নিবন্ধনে সাধারণ মানুষকে সহযোগিতাসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।’

করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি সামাজিক ও মানবিক সংগঠনগুলোকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

মোহাম্মদ ওমর ফারুক রাসেল বলেন, ‘এ সংস্থার পক্ষ থেকে ইতোমধ্যে চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালের ডাক্তার-নার্স-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ চলছে। এছাড়া ইকোর উদ্যাগে করোনার নমুনা সংগ্রহের জন্য ভ্রাম্যমাণ বুথের কার্যক্রমের পাশাপাশি অসহায় মানুষের খাদ্য সহায়তাসহ নানা ধরনের কার্যক্রম চলছে।’

প্রেস বার্তা

Facebook Comments Box