মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন

সিডিএর প্রকল্পের কারণে মশার উপদ্রব বেড়েছে

পরম বাংলাদেশ ডেস্ক / ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৪ এপ্রিল, ২০২১
রসূলবাগ আবাসিকে মশা নিধনে ফগার মেশিনের সাহায্যে ওষুধ স্প্রে করা হচ্ছে

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের রসূলবাগ আবাসিক এলাকায় শনিবার (৩ এপ্রিল) সকালে নালা-খাল পরিস্কার কার্যক্রমের পাশাপাশি মশা নিধন কর্মসূচি চলানো হয়েছে।

মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরীর ১০০ দিনের অগ্রাধিকার কর্মসূচি অনুসারে নগর জুড়ে ভাঙাচোরা সড়কের প্যাচওয়াক ও খালা-নালা নর্দমা পরিস্কার কার্যক্রমের পাশাপাশি মশা নিধন কার্যক্রম চলছে।

কাউন্সিলর শহিদুল আলম বলেন, ‌‌করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ এখন ভয়াবহ আকার ধারণ করেছে। অপর দিকে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চলমান জলাবদ্ধতা প্রকল্পের কাজের কারণে নগরের খালগুলোর বিভিন্ন স্থানে বাঁধ থাকা ও খনন না হওয়ায় মশার উপদ্রব বেড়েছে। যে কারণে মেয়রের নির্দেশনায় আমরা ওয়ার্ডে নালা খাল যতটুকু পারি পরিস্কারের পাশাপাশি মশার ওষুধ ছিটাচ্ছি। যাতে করে নগরবাসী একটু স্বস্তি পান।’

তিনি এ বৈশ্বিক মহামারিতে ওয়ার্ডের বাসিন্দাদের নিজের চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রেখে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার আহ্বান জানান এবং বাইরে গেলে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করার অনুরোধ করেন।

এ সময় ওয়ার্ড যুবলীগের নেতা শওকত ইরফান রিয়াদ, সমাজ সেবক মাঈনুল কামাল, ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের নাজিম দেওয়ান, নাহীদ উদ্দিন, মানিক রাজ, বাকলিয়া থানা ছাত্রলীগের আহ্বায়ক মিজানুর রহমান, ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুহৃদ বড়ুয়া শুভ, আবুল মোকাররম সাকিব, মোহাম্মদ তৌহিদ, হিরু বড়ুয়া, ফরহাদ আহমেদ মিথুন, ইমরান আহমেদ, মোহাম্মদ মুমিন প্রমুখ কাউন্সিলরের সাথে ছিলেন।

প্রেস বার্তা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ