শিরোনাম
স্যামসাং ও ডেইলি স্টারের যৌথ ক্যাম্পেইন ‘শিখরে ওঠার প্রত্যয়’ সিভাসুর বিভিন্ন সেমিস্টারের ফাইনাল পরীক্ষা ১৫ জুন থেকে অনলাইনে কবিতা: আমার আমি । ইমতিয়াজ মাহমুদ নাঈম পরিকল্পিতভাবে ভাইকে ফাঁসানোর আগেই র‌্যাবের হাতে ধরা করোনাকালে ঈদুল ফিতরে স্বাস্থ্য সুরক্ষায় আমাদের করনীয় মোমেনবাগ ক্লাবের উদ্যোগে দুস্থ পথচারীদের মাঝে ঈদ উপহার বিতরণ মুরাদপুরে রক্তাক্ত গন্ডামারা: এক । শুরু থেকেই স্থানীয়রা এস আলম গ্রুপকে অবিশ্বাস করতে থাকে সিএমপির সন্ত্রাসী তালিকায় আবুল হাসেম বক্কর ও হাসান মুরাদ; যুবদলের নিন্দা ও প্রতিবাদ ফেনীতে ইসলামী হোমিওরিসার্চ সেন্টারের ৪১ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত ৩৩; নতুন সনাক্ত এক হাজার ২৩০ জনের
বুধবার, ১২ মে ২০২১, ০৫:০৪ অপরাহ্ন

সিএসই এবং রয়েল ক্যাপিটালের মধ্যে এপিআই শেয়ারিং চুক্তি সই

পরম বাংলাদেশ / ৬১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৮ মার্চ, ২০২১

ঢাকা: চিটাগাং স্টক এক্সচেঞ্জ লিমিটেড (সিএসই) ‍এবং রয়েল ক্যাপিটাল লিমিটেডের মধ্যে এপ্লিকেশন প্রোগ্রাম ইন্টারফেস (এপিআই) শেয়ারিং চুক্তি সই হয়েছে।

সোমবার (৮ মার্চ) সকালে সিএসই তার ঢকাস্থ অফিসে এ চুক্তি সম্পন্ন হয়। এর মাধ্যমে রয়েল ক্যাপিটাল তার গ্রাহকদের সেবা প্রদানে এব ধাপ এগিয়ে গেল।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সিএসই এর ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদ এবং রয়েল ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক এম মুনির আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন।

এ সময় সিএসই এর ব্যবস্থাপরা পরিচালক বলেন, ‘এ চুক্তি কার্যক্রমের আওতায় পর্যায়ক্রমে সব ডুয়েল ট্রেকহোল্ডার কোম্পানিগুলোকে আনার প্রক্রিয়া চলছে।’

রয়েল ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘এ চুক্তির মাধ্যমে সিএসই এবং রয়েল ক্যাপিটালের মধ্যকার বন্ধন আরো দৃঢ় হলো এবং ভবিষ্যতে সমন্বিত কাজ করার ক্ষেত্র আরো প্রসারিত হল।’

এ সময় সিএসই এর উপ-মহাব্যবস্থাপক এবং আইটি সার্ভিসেসের প্রধান হাসনাইন বারী, রয়েল ক্যাপিটালের আইটি হেড মোহাম্মদ রফিকুল ইসলাম এবং উভয় প্রতিষ্ঠানের অন্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইতিমধ্যে বেশ কিছু ট্রেকহোল্ডার কোম্পানি মিলেনিয়াম ম্যাচিং ইঞ্জিনে এপিআইয়ের সংযোগ নিয়ে নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের (ওএমএস) মাধ্যমে লেনদেন করার জন্য সিএসইতে আবেদন করে। এর মধ্যে বেশ কিছু ট্রেকহোল্ডার কোম্পানি এ চুক্তি সই করেছে এবং গত ডিসেম্বরে ইউএফটিসিএলের সাথে এ চুক্তি সম্পাদিত হয়। এখানে বিশেষভাবে উল্লেখযোগ্য হল- শীর্ষ ব্রোকারেজ লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড এবং সিএসই গত ২০১৫ সালে প্রথম এ চুক্তি সম্পাদন করে এবং লংকাবাংলা সিকিউরিটিজ সফলতার সাথে ওএমএসের মাধ্যমে সিএসইতে লেনদেন সম্পন্ন করে আসছে।

নিউজ রিলিজ

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ