ঢাকাসোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সিএসইতে ইন্টারনেট ট্রেডিং সিস্টেম ও মোবাইল অ্যাপলিকেশন চিত্রার মাধ্যমে লেনদেন

পরম বাংলাদেশ ডেস্ক
জুলাই ৫, ২০২১ ৪:২৯ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: দেশজুড়ে করোনা সংক্রমণের উর্ধ্বগতি রোধে গত বৃহস্পতিবার (১ জুলাই ) থেকে পরবর্তী সাত দিনের জন্য বিধি-নিষেধ শুরূ হয়েছে, যা ইতিমধ্যে ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সময় পুজিঁবাজার খোলা এবং লেনদেন হচ্ছে সকাল দশটা থেকে বেলা একটা পর্যন্ত।

গত ৩০ জুন এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে প্রধান নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ওই নির্দেশনা অনুযায়ী শুধুমাত্র ডিজিটাল পদ্ধতিতে লেনদেন চালু থাকবে এবং কোন বিনিয়োগকারী স্বশরীরে ও কোন প্রতিষ্ঠানে উপস্থিত থাকতে পারবে না।
এ কোভিড-১৯ মহামারীকালে যে কোন বিনিয়োগকারী নিরাপদ স্থানে অবস্থান করে ডিজিটাল পদ্ধতিতে তার ট্রেডিং কার্যক্রম পরিচালনা করতে পারবে। সে ক্ষেত্রে সিএস ‘র ইন্টারনেট ট্রেডিং সিস্টেম (আইটিএস) এবং মোবাইল অ্যাপলিকেশন চিত্রা হল সহায়ক অ্যাপস।

এখানে উল্লেখ্য, বিনিয়োগকারীরা সিএসই স্টক ব্রোকারের মাধ্যমে রেজিস্টার করে www.bangladeshstockmarket.com or https://www.bangladeshstockmarket.com/lite -এ লিংকের মাধ্যমে অনলাইন ট্রেডিং সম্পন্ন করতে পারবে। এছাড়া মোবাইল অ্যাপ ’চিত্রা’ গুগল প্লে স্টোর https://play.google.com/store/apps/details?id=com.chitra.app1&hl=en&gl=US থেকে বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করতে পারবে।

সিএসই’র আইটিএস ফ্যাসিলিটি এবং মোবাইল অ্যাপলিকেশন ’চিত্রা’ হল বিনিয়োগকারীদের জন্য নিরবচ্ছিন্ন ট্রেডিং সুবিধা সম্পন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম। এ ডিজিটাল প্ল্যাটফর্মগুলোর মাধ্যমে দ্রুত এবং বাস্তব সময়ে ট্রেডিং বা লেনদেন নিশ্চিত করা সম্ভব।

যে কোন বিনিয়োগকারী সিএসই এর ওয়েবসাইট www.cse.com.bd এ ভিজিট করেও সিএসই এর আইটিএস এবং মোবাইল অ্যাপলিকেশন ’চিত্রা’ সম্বন্ধে বিস্তারিত জানতে পারবে।

নিউজ রিলিজ

Facebook Comments Box