শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:০৪ অপরাহ্ন

সিএমপি ট্রাফিক পশ্চিম বিভাগের সচেতনতামূলক তথ্যচিত্র ‘আস্থা রাখুন পুলিশে’

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ৯০ Time View

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ট্রাফিক পশ্চিম বিভাগের উদ্যোগে নির্মিত হল জন সচেতনতামূলক তথ্যচিত্র ‘আস্থা রাখুন পুলিশে’। নগরবাসীর দৈনন্দিন জীবনে ঘটে যাওয়া কিছু ঘটনা এবং এর পরিত্রাণে জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ তথ্যচিত্র নির্মাণ করা হয়েছে। ‘লাইসেন্স’, ‘ছিনতাই’, ট্রাফিক জ্যাম’ ও এক্সিডেন্ট’ বিষয়ের উপর এ তথ্যচিত্রের দৃশ্যধারণ গত ৩, ১৭ ও ১৮ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরীর সিটি গেইট, আকবর শাহ, একে খান, টাইগার পাস, ফয়েস লেকসহ বিভিন্ন লোকেশনে সম্পন্ন হয়েছে।

সিএমপি ট্রাফিক পশ্চিম বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) তারেক আহমেদের সার্বিক তত্ত্বাবধানে ও সহযোগিতায় পরিচালনা করেছেন নির্মাতা আশরাফুল করিম সৌরভ। পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন সিএমপি চট্টগ্রাম) এসএম শওকত হোসেনের গ্রন্থনা ও পরিকল্পনায়, অনির্বাণ করিম ও মোশারফ ভূঁইয়া পলাশের সহযোগিতায় চিত্র ধারণে ছিলেন প্রান্ত শর্মা। বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদন্তে সিএমপি ট্রাফিক চট্টগ্রাম পশ্চিম বিভাগের এডিসি মোহাম্মদ শামীম কবির।

তথ্য চিত্রগুলোতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সার্জেন্ট মুজাহিদুল ইসলাম, সার্জেন্ট দীন মোহাম্মদ দীনার, সার্জেন্ট পুলক দে, সার্জেন্ট মাহমুদুল হাসান, সার্জেন্ট মাসুদুল হাসান, সার্জেন্ট শাহীন মৃধা, সার্জেন্ট দীন মোহাম্মদ দিনার, সার্জেন্ট মাহমুদুল হাসান ও সার্জেন্ট মাসুদুল হাসান, কনস্টেবল মো. জাকির ও কনস্টেবল মো. নজরুল, জোয়েনা আফসানা, মামুন নাজিম, রুপায়ন বডুয়া, বাপ্পী হায়দার, শহিদুল করিম নিন্টু, আহমেদ কামাল আফতাব, অর্থি সিপ্রা, আলী, মান্নান হিমেল, মামুন খান রাহী, সৌরভ পাল, নাসরিন আরা ফেরদৌস, মিখাইল মো. রফিক, সাজ্জাদ ভূঁইয়া, নাছরিন আক্তার, মায়মুনা ঐশী, এন্জেলা, অপুর্ণা প্রমুখ। এছাড়া কারিগরি সহায়তা করেছেন আ-কার ই-কার চলচিত্র ও অনল মিডিয়া ভিশন।

সিএমপির ট্রাফিক পশ্চিম বিভাগ জানিয়েছে, এটি একটি চলমান প্রক্রিয়া এবং জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ ধরনের কার্যক্রম নিয়মিত চলবে।

Share This Post

আরও পড়ুন