ঢাকামঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সিএমপির প্রযোজনায় শুরু হল ‘দামপাড়া’ চলচ্চিত্রের শুটিং

পরম বাংলাদেশ ডেস্ক
ডিসেম্বর ২৫, ২০২১ ১০:৫০ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: মুক্তিযুদ্ধে চট্টগ্রাম জেলাকে পাকিস্তানি সেনাবাহিনীর ধ্বংসযজ্ঞ থেকে রক্ষার জন্য আত্মোৎসর্গকারী তৎকালীন চট্টগ্রাম জেলার এসপি এম শামসুল হকের বর্ণাঢ্য জীবন, অসাধারণ পেশাদারিত্ব ও দেশপ্রেম নিয়ে চলচ্চিত্র ‘দামপাড়া’র শুটিং শুরু শুরু হয়েছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, ছবি প্রযোজনার সাথে সংশ্লিষ্ট সিএমনপির কর্মকর্তাবৃন্দ, চলচ্চিত্রের পরিচালক, সহকারি পরিচালক ও অন্যান্য শিল্পী-কুশলীদের উপস্থিতিতে মহাসমারোহে দৃশ্য ধারণের যাত্রা শুরু হয়।

পরিবেশে ১৯৭১, ভাবে দেশপ্রেম ও বিন্যাসে আধুনিক- এ চলচ্চিত্রটি এসপি এম শামসুল হক, মুক্তিযুদ্ধকালীন চট্টগ্রাম জেলা, দামপাড়া পুলিশ লাইন্স, পাকিস্তানি সেনাবাহিনীর চালিত ধ্বংসযজ্ঞের আবহ, সামাজিক ও সাংস্কৃতিক পরিপ্রেক্ষিত, মনস্তাত্বিক পটভূমি ও অন্যান্য ঐতিহাসিক ঘটনার উপর ভিত্তি করে নির্মিত হচ্ছে। অসাধারণ কাহিনী, কুশীলব, নির্মাণশেলী ও অন্যান্য আঙ্গিকে নির্মিতব্য এ চলচ্চিত্রটি একজন সাহসী, অদম্য ও আত্মপ্রত্যয়ী দেশপ্রেমিক পুলিশ কর্মকর্তার মুক্তিযুদ্ধে চট্টগ্রামবাসীকে রক্ষার্থে আত্মবিসর্জনের এক অনন্য আলেখ্য।

শুদ্ধমান চৈতনের পরিচালনায় সিএমপির প্রযোজনায় নির্মিতব্য পূর্ণ দৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র ‘দামপাড়া’। ছবিটিতে তৎকালীন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এম শামসুল হকের চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস আহমেদ। পুলিশ সুপার এম শামসুল হকের স্ত্রী বাংলাদেশের প্রথম মহিলা রাষ্ট্রদূত মাহমুদা হক চৌধুরীর ভূমিকায় অভিনয় করছেন আশনা হাবিব ভাবনা। এ ছাড়াও চট্টগ্রামের অনেক নাট্য কর্মী এতে অভিনয় করছেন।

Facebook Comments Box