বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন

সিইপিজেডে ৪০ লাখ ডলারের ডেন্টাল কেয়ার পণ্য উৎপাদন কারখানা চীনা কোম্পানির

পরম বাংলাদেশ প্রতিবেদন
  • প্রকাশ : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৩০৩ Time View

ঢাকা: চাইনিজ প্রতিষ্ঠান মেসার্স সান-এ ওরাল কেয়ার কোম্পানি লিমিটেডের সাথে ভার্চুয়ালি লিজ চুক্তি স্বাক্ষর করে আরেকটি নজির স্থাপন করল বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)। সম্পূর্ণ বিদেশী মালিকানাধীন এই কেম্পানি চট্টগ্রাম ইপিজেডে ৪০ লাখ মার্কিন ডলার বিনিয়োগে একটি ওরাল এবং ডেন্টাল কেয়ার পণ্য উৎপাদন কারখানা স্থাপন করতে যাচ্ছে।

এ লক্ষ্যে ঢাকায় বেপজার নির্বাহী দপ্তরে বেপজা এবং চীনের বেইজিংয়ে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে সান-এ ওরাল কেয়ার প্রোডাক্ট কোম্পানি ভার্চুয়ালি যুক্ত হয়ে বুধবার (৩০ ডিসেম্বর) একটি চুক্তি স্বাক্ষর করে। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং সান-এ ওরাল কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক মাউ জিয়ান ঝং চুক্তিতে সই করেন।

এ কোম্পানিতে ৯৪ জন বাংলাদেশী নাগরিকের কর্মসংস্থানের পাশাপাশি বার্ষিক তিন কোটি আধুনিক ডেন্টাল কেয়ার পণ্য উৎপাদন হবে।

অনুষ্ঠানে উপস্থিত চীনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান চীনা বিনিয়োগকারীকে অভিনন্দন জানান এবং বাংলাদেশ তথা ইপিজেডে তাদের ব্যবসায় সম্প্রসারণের জন্য সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। করোনাকালে ভার্চুয়াল প্রক্রিয়ায় বিনিয়োগের ধারা অব্যাহত রাখার জন্য তিনি বেপজার প্রশংসাও করেন।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলাম বলেন, ‘প্রধান মন্ত্রী শেখ হাসিনার ম্যান্ডেট ‘বিনিয়োগ বান্ধব বাংলাদেশ এবং পণ্য বৈচিত্র্যায়ণসহ রপ্তানি বৃদ্ধিকে’ সামনে রেখে বেপজা কাজ করে যাচ্ছে। বৈশ্বিক করোনার এ সংকটকালে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে অধিক বিনিয়োগ আকর্ষণে আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখতে চাই।’

Share This Post

আরও পড়ুন