মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

সিইপিজেডে অন্তর্বাস তৈরির কারখানা করছে জেড অ্যান্ড জেড লানজারি

  • প্রকাশ : শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ৩৪৫ Time View

চট্টগ্রাম : বাংলাদেশি প্রতিষ্ঠান মেসার্স জেড অ্যান্ড জেড লানজারি লিমিটেড চট্টগ্রাম রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় আড়াই কোটি মার্কিন ডলার বিনিয়োগে অন্তর্বাস তৈরির একটি কারখানা স্থাপন করতে যাচ্ছে।

এই প্রতিষ্ঠানটি বছরে নারীদের জন্য ৪ কোটি ৩ লাখ পিস বিভিন্ন ধরনের অন্তর্বাস যেমন- ব্রা, পেন্টি, লেগিং প্রভৃতি এবং স্পোর্টস্ওয়্যার উৎপাদন করবে। কারখানাটিতে ৪ হাজার ৭৩৬ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

উল্লেখ্য, ইপিজেডে একই মালিকানাধীন এটি তাদের ষষ্ঠ শিল্প প্রতিষ্ঠান।

এ লক্ষে ১৫ অক্টোবর) বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং জেড অ্যান্ড জেড লানজারির মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং জেড অ্যান্ড জেড লানজারির ব্যবস্থাপনা পরিচালক শরিফ জহির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বেপজা কমপ্লেক্সে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলাম, সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব নবীরুল ইসলাম, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিননতে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন উপস্থিত ছিলেন।

Share This Post

আরও পড়ুন