ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সিআরবিতে ছয় একর জমির ওপর আলাদা কোন হাসপাতাল দরকার নেই

পরম বাংলাদেশ ডেস্ক
জুলাই ২৬, ২০২১ ৮:৫০ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: সিআরবিতে রেলওয়ের বর্তমান বক্ষব্যাধি হাসপাতালকে দ্রুত পূর্ণাঙ্গ একটি কোভিড হাসপাতাল করার দাবি জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন।

তিনি বলেছেন, ‘এখন চট্টগ্রামের সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হচ্ছে এবং কোন হাসপাতালে বেড খালি নেই। গাছপালা না কাটে, পরিবেশ ধ্বংস না করে সিআরবি ঐতিহ্যবাহী এলাকাকে সুন্দর রেখে বর্তমানে রেলওয়ের যে স্থাপনায় বক্ষ ব্যাধি হাসপাতাল রয়েছে, সেটাকে অত্যাধুনিক কোভিড হাসপাতাল রূপান্তরিত করা সম্ভব এবং সেটাই এখন দরকার। কারণ কোভিড রোগে সবাই আক্রান্ত হচ্ছে। এ রোগ মহামারী রোগ। এ রোগের চিকিৎসা মানুষের পাওয়া দরকার এবং চট্টগ্রামে কোন স্পেশালিস্ট কোভিড হাসপাতাল নেই। তাই চট্টগ্রামে স্পেশালাইজড কোবিড হসপিটাল করা খুব জরুরি। সিআরবিতে যেহেতু একটি বক্ষব্যাধি হাসপাতাল আছে, সেই হাসপাতালকে কোভিড হাসপাতালে রূপান্তর করা জরুরী এবং সেটাই চট্টগ্রামবাসীর দাবি।’

সোমবার (২৬ জুলাই) দলীয় কার্যালয়ে জরুরী চিকিৎসা সেবা তদারকি করতে আসলে রোগীদের চিকিৎসা সেবা প্রদানকালে সাংবাদিকদের এসব কথা বলেন শাহাদাত হোসেন।

তিনি আরো বলেন, ‘পরিবেশ ধ্বংস না করে হাসপাতালটিকে কোভিড হাসপাতালে রূপান্তরিত করলে চট্টগ্রামের মানুষ খুশি হবে। স্বাস্থ্য মন্ত্রণালয় ৫০ থেকে ১০০ কোটি টাকা বরাদ্দ দিলেই সুন্দর একটি হাসপাতাল সম্ভব। সিআরবিতে ছয় একর জমির ওপর আলাদা কোন হাসপাতাল দরকার নেই। মানুষের এখন কোভিড চিকিৎসাটাই জরুরী। যেহেতু অন্য রোগের জন্য চট্টগ্রামে অনেক হাসপাতাল রয়েছে, সেহেতু আমরা মনে করি, এ কোভিড হাসপাতালটি খুবই জরুরী। সরকারের স্বদিচ্ছা থাকলে সিআরবির সৌন্দর্য কে ধ্বংস না করে এখন যে বিল্ডিংটি আছে সেই বিল্ডিংয়ে অত্যাধুনিক একটি কোভিড হাসপাতাল করা সম্ভব।’

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক উপদেষ্টা জাহিদুল করিম কচি, ডাক্তার বেলায়েত হোসেন ঢালী, কাজী মাহবুবুল আলম ও সারোয়ার আলম, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, যুবদল নেতা আসাদুর রহমান টিপু, মাইনুদ্দিন খান রাজিব প্রমুখ।

Facebook Comments Box