ঢাকাশনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সাড়ে তিন হাজার কোটি টাকার নতুন দুই প্রকল্প একনেকে অনুমোদন

পরম বাংলাদেশ প্রতিবেদন
ডিসেম্বর ৮, ২০২০ ৯:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকা: তিন হাজার ৮১৭ কোটি ৮৪ লাখ টাকার নতুন দুটি প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহি কমিটি (একনেক)।

এগুলো হলো সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ২ হাজার ২৪২ কোটি ৭৮ লাখ টাকার ‘পঞ্চবটি হতে মুক্তারপুর সেতু পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ’ প্রকল্প (জানুয়ারি, ২০২১- জুন, ২০২৫ পর্যন্ত) এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ১ হাজার ৫৭৫ কোটি ৬ লাখ টাকার ‘ময়মনসিংহ কর্পোরেশনের সড়ক উন্নয়ন ও ড্রেনেজ নেটওয়ার্কসহ নাগরিক সেবা উন্নতকরণ’ প্রকল্প (জানুয়ারি, ২০২১-ডিসেম্বর, ২০২৪ পর্যন্ত)।‌

প্রধানমন্ত্রী এবং একনেকের চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার (৮ ডিসেম্বর) গণভবনের সাথে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে শেরে বাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেকের সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে।

এ ছাড়াও আজকের একনেকে আরো সংশোধিত আরো দুটি প্রকল্পও (আরডিপিপি) অনুমোদন হয়েছে।

এগুলো হলো কৃষি মন্ত্রণালয়ের ‘কৃষি তথ্য সার্ভিস আধুনিকায়ন ও ডিজিটাল কৃষি তথ্য ও যোগাযোগ শক্তিশালীকরণ (প্রথম সংশোধীত) প্রকল্প এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের চরখালী-তুষখালী-মঠবাড়িয়া-পাথরঘাটা সড়ক উন্নয়ন ও প্রশস্তকরণ (প্রথম সংশোধিত)’ প্রকল্প।

চারটি প্রকল্পে মোট ব্যয় হবে প্রায় ৩ হাজার ৯০৩ কোটি ৬১ লাখ টাকা। এর মধ্যে সরকারি অর্থায়ন ৩ হাজার ৫২৪ কোটি ১০ লাখ টাকা এবং সংস্থার নিজস্ব অর্থায়ন ৩৭৯ কোটি ৫১ লাখ টাকা।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন; স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক; বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী সভার কার্যক্রমে অংশগ্রহণ করেন।

Facebook Comments Box