বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৩:৫৯ অপরাহ্ন

সারা দেশে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৭৭ প্রতিষ্ঠানকে ছয় লাখ টাকা জরিমানা

পরম বাংলাদেশ প্রতিবেদন
  • প্রকাশ : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
  • ৭৪ Time View

ঢাকা: ঢাকা মহানগরসহ সারা দেশে ফার্মেসিসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে বুধবার (২ ডিসেম্বর) তদারকিমূলক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ঢাকা মহানগরীর গুলশান কাঁচা বাজার ও ডিএনসিসি মার্কেটের বিভিন্ন ফার্মেসি, সুপার শপ ও কনফেকশনারীতে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক রজবী নাহার রজনী এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার।

এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

এ সময় মাস্কসহ আলু, চাল, পেঁয়াজ, ভোজ্য তেল, আদাসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়।

অভিযানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, অনিবন্ধিত ওষুধ, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশে ৭৭টি প্রতিষ্ঠানকে ছয় লাখ দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় মাস্ক, চাল ,আলু, পেঁয়াজ ও ভোজ্য তেলের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে পণ্যের ক্রয় রসিদ ও মূল্যতালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সচেতন ও সতর্ক করা হয়।

অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা সংশ্লিষ্ট সকলকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে পণ্য ক্রয়-বিক্রয়ের অনুরোধ জানান।

Share This Post

আরও পড়ুন