রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:৪১ পূর্বাহ্ন

সাবেক সাংসদ ও মুক্তিযোদ্ধা কফিল উদ্দিনের নবম মৃত্যু বার্ষিকী আজ

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ১৭৮ Time View

চট্টগ্রাম: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সাংসদ, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ‘৭১ চট্টগ্রাম মহানগরের সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এম কফিল উদ্দিনের নবম মৃত্যু বার্ষিকী আজ ২০ ডিসেম্বর রোববার।

এ উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড, সেক্টর কমান্ডার্স ফেরাম মুক্তিযুদ্ধ ‘৭১, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটি, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, গণফোরামসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে-মরহুমের পরিবারের উদ্যোগে ডিসি রোড মিয়ার বাপের মসজিদের সামনে পারিবারিক কবর স্থানে দিনব্যাপী খতমে কুরআন, দোয়া ও মিলাদ মাহফিল।

আজ রোববার বিকাল চারটায় সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ‘৭১ চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির উদ্যোগে স্মরণ সভা ডিসি রোড এম কফিল উদ্দিননের বাড়ির সামনে অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন।

উল্লেখ্য, এম কফিল উদ্দিন ১৯৬৩-৬৪ সেশনে চট্টগ্রাম সিটি কলেজের জিএস, অবিভক্ত চট্টগ্রাম জেলা ছাত্র লীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি মরহুম জননেতা এমএ আজিজের সাথে ছয় দফা আন্দোলনে ব্যাপক ভূমিকা পালন করেন। তিনি অবিভক্ত চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ছিলেন। উনসত্তরের গণঅভ্যুত্থান, সত্তরের নির্বাচন ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধে অসীম সাহসী ভূমিকা পালন করেন এম কফিল উদ্দিন। ১৯৭৩ সালে তিনি চাঁদগাঁও-বোয়ালখালী আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং বাংলাদেশের মহান সংবিধান প্রনয়ন কমিটির সদস্য ছিলেন। গণফোরামের প্রেসিডিয়াম সদস্যসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন সাবেক সাংসদ মরহুম এম কফিল উদ্দিন।

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন