শিরোনাম
চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে জরুরী রোগী ব্যবস্থাপনার দুই দিনের প্রশিক্ষণ শুরু চা শ্রমিক নেতা বাবুল বিশ্বাসের মৃত্যুতে চা শ্রমিক নেতাদের শোক প্রকাশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উপর ভ্যাট চায় না চট্টগ্রাম সিটি ছাত্রদল বিডার কাছে ব্যবসায় সহজীকরণের উদ্যোগ চায় বিজিএমইএ মিরসরাই বঙ্গবন্ধু শিল্প নগরে বেপজার প্লট পেল বঙ্গ প্লাস্টিকসহ দেশি বিদেশি দশ প্রতিষ্ঠান ভারতীয় ভেরিয়েন্ট দেশে ব্যাপক হারে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে উন্নয়ন কাজ পরিদর্শনে কাউন্সিলর শহিদুল আলম টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৮০০ পিস আন্দামান গোল্ড বিয়ার জব্দ প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত
সোমবার, ১৪ জুন ২০২১, ০২:৫২ পূর্বাহ্ন

সাবেক সাংসদ ও মুক্তিযোদ্ধা কফিল উদ্দিনের নবম মৃত্যু বার্ষিকী আজ

পরম বাংলাদেশ ডেস্ক / ১১২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

চট্টগ্রাম: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সাংসদ, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ‘৭১ চট্টগ্রাম মহানগরের সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এম কফিল উদ্দিনের নবম মৃত্যু বার্ষিকী আজ ২০ ডিসেম্বর রোববার।

এ উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড, সেক্টর কমান্ডার্স ফেরাম মুক্তিযুদ্ধ ‘৭১, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটি, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, গণফোরামসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে-মরহুমের পরিবারের উদ্যোগে ডিসি রোড মিয়ার বাপের মসজিদের সামনে পারিবারিক কবর স্থানে দিনব্যাপী খতমে কুরআন, দোয়া ও মিলাদ মাহফিল।

আজ রোববার বিকাল চারটায় সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ‘৭১ চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির উদ্যোগে স্মরণ সভা ডিসি রোড এম কফিল উদ্দিননের বাড়ির সামনে অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন।

উল্লেখ্য, এম কফিল উদ্দিন ১৯৬৩-৬৪ সেশনে চট্টগ্রাম সিটি কলেজের জিএস, অবিভক্ত চট্টগ্রাম জেলা ছাত্র লীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি মরহুম জননেতা এমএ আজিজের সাথে ছয় দফা আন্দোলনে ব্যাপক ভূমিকা পালন করেন। তিনি অবিভক্ত চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ছিলেন। উনসত্তরের গণঅভ্যুত্থান, সত্তরের নির্বাচন ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধে অসীম সাহসী ভূমিকা পালন করেন এম কফিল উদ্দিন। ১৯৭৩ সালে তিনি চাঁদগাঁও-বোয়ালখালী আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং বাংলাদেশের মহান সংবিধান প্রনয়ন কমিটির সদস্য ছিলেন। গণফোরামের প্রেসিডিয়াম সদস্যসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন সাবেক সাংসদ মরহুম এম কফিল উদ্দিন।

সংবাদ বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ