শিরোনাম
মারা গেলেন বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধকালীন দশ উপজেলায় এক হাজার মেট্রিক টন চাল বরাদ্ধ মানসিক স্বাস্থ্য সুরক্ষায় ‌‌‌‌‌এক্সপ্রেসিভ সাইকোথেরাপি: বিদ্যায়তনিক পাঠ ও গণ প্রয়োগ কবিতা: আছি সেই সুদিনের অপেক্ষাতে । শ্রাবন্তী বড়ুয়া করোনার চিকিৎসায় পাহাড়তলীতে সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল স্থাপন মাছ আহরণ নিষিদ্ধকালে জেলেদের জন্য ৩১ হাজার মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ রমজানে রোগবালাই ও স্বাস্থ্য সুরক্ষায় করণীয় হাইকোর্টের আদেশ অমান্য করে উড়িরচরে সীমানা পিলার স্থাপনের প্রতিবাদ সন্দ্বীপবাসীর মাউন্টেন ভ্যালির আইভেক্টোসল ও আইভোমেকের প্রথম ধাপের ট্রায়াল শুরু এল রহমতের মাস মাহে রমজান
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:১৮ পূর্বাহ্ন

সাদেক আলী খ্যাত অভিনেতা সুজা খন্দকারের মৃত্যু দিবসে জানাই বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা

নুরুন্নবী নুর / ৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

নুরুন্নবী নুর: টিভি নাটক, চলচ্চিত্র কিংবা সিনেমা জগতে আশি-নব্বইয়ের দশকে যে মানুষটি কৌতুক অভিনেতা হিসেবে অধিক পরিচিত, তিনি হলেন সুজা খন্দকার। আমরা যারা নব্বইয়ের দশকের পর জন্মগ্রহণ করেছি, তাদের কাছে তিনি শক্তিশালী অভিনেতা হিসেবে বেশি জনপ্রিয়।

পর্দায় তাঁর উপস্থিতি, প্রত্যেক দর্শকের কাছে খুবই আনন্দের। মানুষের জীবনের নানা রসবোধকে তিনি, তার নিজস্ব অভিনয় দক্ষতার মধ্য দিয়ে উপস্থাপন করতেন। জীবনের যে কোন সরল ও জটিল বিষয়কে সহজভাবে দর্শকের সামনে উপস্থাপন করার ক্ষেত্রে, তার অভিনয়শৈলীকে নান্দনিকভাবে তুলে ধরতেন।

আমার কাছে তিনি ‘সাদেক আলী’ চরিত্রটির জন্য বেশি প্রিয়। হুমায়ূন আহমেদের ‘এই সব দিন রাত্রি’ নাটকে তিনি চরিত্রটি উপস্থাপন করেন। সম্প্রতি নাটকটি খুবই মনোযোগের সাথে দেখেছি। নাটকটিতে সাদেক আলী চরিত্রে সুজা খন্দকারের অভিনয় আমাকে বেশ মুগ্ধ করেছে। নাটকটি দেখার পর থেকে তার প্রতি আলাদা একটা ভালোলাগা তৈরি হয়েছে। তিনি আঙ্গিক অভিনয়ে বেশি পারদর্শী, বাচিক অভিনয়েও কম না!

১৯৯৭ সালের আজকের এ দিনে (২ মার্চ) রাজধানী ঢাকায় ৫৬ বছর বয়সে মারা যান খ্যাতিমান অভিনেতা সুজা খন্দকার। আজ তার ২৪তম মৃত্যু বার্ষিকী। হুমায়ূন আহমেদের সাদেক আলী খ্যাত অভিনেতা সুজা খন্দকারের মৃত্যু দিবসে জানাই, বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। তাঁর অভিনয় প্রতিভা, যে কোন নবীন অভিনয় শিল্পীদের জন্য অনুসরণযোগ্য ও অনুকরণীয় হয়ে থাকবে। ওপারে ভালো থাকবেন প্রিয় অভিনেতা।

লেখক: প্রাক্তন শিক্ষার্থী, নাট্যকলা বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ