ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের উপদেষ্টা হলেন অধ্যাপক সাইফুল ইসলাম

পরম বাংলাদেশ ডেস্ক
মে ৪, ২০২১ ৬:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রামের সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের উপদেষ্টা হিসেবে যোগদান করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাবেক শিক্ষক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে এ পদের দায়িত্বভার গ্রহণ করেন পুরকৌশল বিভাগের এ শিক্ষক। এর আগে তিনি চুয়েটে পূর্ণকালীন অধ্যাপক হিসাবে কাজ করেছিলেন।

অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পুরকৌশল বিষয়ে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এর পর ১৯৯৪ সালে ভারতের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ইউনিভার্সিটি অব রুরকি বর্তমানে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) রুরকি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। শুধু শিক্ষা অর্জনের ক্ষেত্রে নয় পেশাদার ক্ষেত্রেও তিনি তার যোগ্যতার স্বাক্ষর রেখেছেন। দীর্ঘ দিন চুয়েটে চাকরীকালীন তিনি অনুষদের ডিন, বিভাগের প্রধান, শিক্ষার্থী কল্যাণ, পরিকল্পনা ও উন্নয়ন, গবেষণা ও সম্প্রসারণ, হল প্রভোস্ট, সিন্ডিকেট সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন। বিভিন্ন সম্মেলনসহ জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে তার ৭০ টিরও বেশি গবেষণা নিবন্ধ প্রকাশিত হয়েছে ।

এ দিকে সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগে উপদেষ্টা হিসেবে যোগদান করায় অধ্যাপক ড. মো. সাইফুল ইসলামকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন উপাচার্য অধ্যাপক মো. মোজাম্মেল হক ও উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান।

প্রেস বার্তা

Facebook Comments Box