ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সরাইপাড়ার শাহ পরান বেকারীসহ ১২ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা চসিকের

চট্টগ্রাম
সেপ্টেম্বর ৫, ২০২২ ৮:২৩ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে সোমবার (৫ সেপ্টেম্বর) সিটিতে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী পরিচালিত অভিযানে সরাইপাড়া এলাকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারী পণ্য উৎপাদন ও বাজারজাত করাসহ কর্মীদের হেলথ ফিটনেস সনদ না থাকায় শাহ পরান বেকারী মালিকের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক এক লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে কাজীর দেউরী, নুর আহমদ সড়ক, এসএস খালেদ রোড ও জামালখান রোডের উভয় পাশের ফুটপাত নালা ও রাস্তার অংশ দখল করে দোকান বর্ধিত করা এবং মালামাল ও নির্মাণ সামগ্রী রেখে পথচারী ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় দেয়াল, দোকানের বর্ধিত অংশ, স্থাপনা, স্ল্যাব উচ্ছেদ করা হয়। এছাড়া কাজীর দেউরীর এসএস খালেদ রোডের ফুটপাত দখল করে দেয়াল নির্মাণ করে পথচারী চলাচলে বাধার দায়ে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর অভিযানে সিটির বহদ্দারহাট হতে সিএন্ডবি মোড় পর্যন্ত আরকান রোডে রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসায় করায় প্রতিষ্ঠানের মালামাল ও নির্মাণ সামগ্রী উচ্ছেদ পূর্বক নয় ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ২৭ হাজার টাকা জরিমানা করা হয়। আদালত চসিকের নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়েরকৃত মামলায় এক ব্যক্তিকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা করে।

Facebook Comments Box