বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৫৭ অপরাহ্ন

সরকার বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় সতর্ক থাকতে হবে

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ৩৫ Time View

চট্টগ্রাম: সরকার বিরোধী যে কোন ষড়যন্ত্র মোকাবেলায় শ্রমিক লীগকে সর্বদা সতর্ক থাকার জন্য আহবান জানিয়েছে চট্টগ্রাম সিটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে সিটির বাকলিয়া থানার সিলভার প্যালে কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম অটোরিক্সা-অটোটেম্পো শ্রমিক লীগের উদ্যোগে শ্রমিকদের মাঝে ইফতার সামগ্রী বিতরণকালে তিনি এ আহবান জানান।

প্রধান অতিথির বক্তৃতায় আ জ ম নাছির আরো বলেন, ‘শেখ হাসিনা দিন-রাত পরিশ্রম ও তার বিচক্ষণ রাজনৈতিক কৌশলের বদৌলতে আন্তর্জাতিক অঙ্গণে বৈশ্বিক করোনা মহামারী ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে বিশ্ব অর্থনৈতিক দূরাবস্থার মাঝেও দেশের দ্রব্যমূল্য শ্রমিকদের ক্রয় ক্ষমতার মধ্য রেখেছেন। সরকারের বিভিন্ন পদক্ষেপ ও টিসিবির মাধ্যমে এক কোটি অসহায় শ্রমিক ও দরিদ্র জনগোষ্ঠীর মাঝে স্বল্প মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দিচ্ছেন। শুধু তাই নয়, দেশব্যাপী প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের ব্যবস্থা করেছেন। সরকার দৈনিক বর্তমানে ২৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম হয়েছেন। সারা দেশে বিনামূল্যে বই বিতরণ করছেন। বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতা, বিধবা ভাতা ও মাতৃত্বকালীন ভাতা দিচ্ছে। মুজিব বর্ষ উপলক্ষে লাখ লাখ গৃহহীনদের জমি ও বাড়ি উপহার দিয়েছেন। তাই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেও শ্রমিকদের উপকার হয়। মানুষের জীবন মান উন্নয়ন হয়। আগামী ২০২৩ সালের নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে। নির্বাচনে জাতীয় শ্রমিক লীগের নেতাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।’

এ লক্ষ্যে প্রস্তুতি গ্রহণের জন্য শ্রমিকদের প্রতি আহবান জানান তিনি।

সংগঠনের সভাপতি ইলিয়াসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকনের পরিচালনায় এতে বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সদস্য মোর্শেদ আকতার চৌধুরী, জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান হাবিব, দৈনিক সকালের সময়ের চট্টগ্রামের ব্যুরো প্রধান এসএম পিন্টু, বাংলাদেশ অটোরিক্সা শ্রমিক ফেডারেশন আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক ওসমান গণি, কোতোয়ালী থানা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আকতার হোসেন, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কালিম শেখ, চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এয়ার মোহাম্মদ খোকন, চট্টগ্রাম অটোরিক্সা-অটোটেম্পো শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন, অর্থ সম্পাদক মো. ইউসুফ।

পবা/এমএ

Share This Post

আরও পড়ুন