মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন

সরকারের চরম ব্যর্থতার কারণে চট্টগ্রামবাসীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ১০৪ Time View

চট্টগ্রাম: দেশের মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে না পারলে বিধি-নিষেধে কোন সুফল আসবে না বলে মনে করেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন।

তিনি বলেছেন, ‘করোনা মহামারীর ফলে দেশের অর্থনীতির আজ বেহাল দশা। এ মহামারী মোকাবেলায় ধারাবাহিক বিধি-নিষেধের ফলে কৃষি উৎপাদন ছাড়া পুরো অর্থনীতি আজ অবরুদ্ধ। এক দিকে যেমন অর্থনীতির ব্যাপক ক্ষতি হচ্ছে, অন্য দিকে কয়েক কোটি মানুষের আহারে চরম অনিশ্চয়তা দেখা দিয়েছে। নিম্ন আয়ের মানুষের জন্য সরকারি প্রণোদনা দেয়া হলেও তা দুর্নীতি, দুঃশাসন ও আমলাতান্ত্রিকতার কারণে সাধারণ মানুষের ঘরে পৌঁছাচ্ছে না। নিম্ন আয়ের মানুষের মধ্যে আজ হাহাকার অবস্থা বিরাজ করছে। যা ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তাই জীবন ও জীবিকার মধ্যে সমন্বয় রেখে আগে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করে বিধি-নিষেধের রোডম্যাপ তৈরি করতে হবে।’

শুক্রবার (৩০ জুলাই) বাদে জুমা বাদশা মিয়া রোডস্থ নিজ বাস ভবনে নিচে গরীব অসহায় দুস্থদের মাঝে নগদ অর্থ ও চাল বিতরণকালে শাহাদাত হোসেন এসব কথা বলেন।

দেশের মানুষ আজ চরম দুর্দশার মধ্যে দিনাপাত করছে উল্লেখ করে তিনি আরো বলেন, ‘এক দিকে করোনা মহামারীর প্রাণঘাতী থাবা, অন্য দিকে জলজট। চট্টগ্রাম সিটি করপোরেশন, সিডিএ, ওয়াসা ও সেবাদানকারী সংস্থাগুলোর সমন্বয়হীনতার কারণে চট্টগ্রামবাসীর দুর্দশা জলাবদ্ধতা নিরসন হচ্ছে না। এ সরকারের চরম ব্যর্থতার কারণে চট্টগ্রামবাসীকে এ দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, বিএনপি নেতা মোহাম্মদ মুসা, বাবুল, রিয়াদ খান, জসিম।

এর আগে দুপুরে শাহাদাত হোসেনের পক্ষে ডবলমুরিং ২৭ নম্বর ওয়ার্ডে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নগর বিএনপি নেতা মো. জমির, নগর যুবদল নেতা জাহাঙ্গীর আলম মানিক, ২৭ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা আব্দুর রহিম, হাসান রুবেল, ডবলমুরিং থানা বিএনপি নেতা মোরশেদ, শ্রমিক দল নেতা সাহাবুদ্দিন, বিএনপি নেতা রুবেল, সাইফুল, হেলাল, রাশেদ, দেলোয়ার, শাহাবুদ্দিন, আজমলসহ বলির পাড়া ইউনিট বিএনপির নেতৃবৃন্দ।

Share This Post

আরও পড়ুন