ঢাকাশুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

সবুজ আন্দোলনের কেন্দ্রীয় পদে যুক্ত হল চার নতুন মুখ

পরম বাংলাদেশ ডেস্ক
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ১২:০২ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: সাংগঠনিক কাঠামোকে মজবুত করার জন্য গঠনতন্ত্রের আলোকে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদে নতুন চার জনকে পদায়ন করা হয়েছে। সংগঠনের চেয়ারম্যান বাপ্পি সরদার ও মহাসচিব মহসিন সিকদার পাভেল এ পদায়ন করেন।

শেরপুর জেলার আহ্বায়ক ও জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. মেরাজ উদ্দিনকে ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক, কক্সবাজার চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রিজের পরিচালক ও জেলার সদস্য সচিব বিশিষ্ট ব্যবসায়ী আজাদ ইসলামকে চট্টগ্রাম বিভাগের সহ সাংগঠনিক সম্পাদক, মাগুরা জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও জেলার সদস্য সচিব সাংবাদিক এইচএন কামরুল ইসলামকে খুলনা বিভাগের সহ সাংগঠনিক সম্পাদক ও পটুয়াখালী জেলা সমন্বয়কারী জাহিদ শিকদারকে বরিশাল বিভাগের সহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

বাপ্পি সরদার বলেন, ‘যাদেরকে নতুন করে পদায়ন করা হল, তারা সবাই পরীক্ষিত ও দীর্ঘ দিন ধরে সংগঠনের সাথে জড়িত। আশা করি, যে সব জেলা কমিটিগুলো এখনো গঠিত হয়নি, বিভাগীয়ভাবে খুব দ্রুত জেলা কমিটি গঠন সম্পন্ন হবে। পাশাপাশি প্রতি জেলায় বৃক্ষ রোপণ কর্মসূচি, পরিবেশ বিষয়ক প্রশিক্ষণ আয়োজন, নারী ও শিশুদের অধিকার বাস্তবায়ন ও প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পরিবেশ বিষয়ক ক্যাম্পেইন আয়োজন করবে।

মহসিন সিকদার পাভেল বলেন, ‘আমরা চাই, সত্যিকার অর্থে জনগণের জন্য কাজ করতে। কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদের অবশ্যই প্রত্যাশা রয়েছে, নতুন করে যারা পদে আসলেন। সাম্প্রতিক বায়ু দূষণ ও অবৈধ ইটভাটা, যার মাধ্যমে ব্যাপকভাবে বৃক্ষ কর্তন করা হচ্ছে ও কৃষি জমির মাটি নিয়ে ইট পোড়ানো হচ্ছে; যা পরিবেশের জন্য হুমকি স্বরূপ- এসব বিষয়ে জোরদার আন্দোলন গড়ে তুলবে। বিভাগীয় জেলার নেতাদেরকে সাথে নিয়ে সবুজ আন্দোলনকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিবে সেই প্রত্যাশা করি।’

পবা/এমএ

Facebook Comments Box