ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সবুজ আন্দোলনের উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন বিশিষ্ট চার নাগরিক

পরম বাংলাদেশ
ফেব্রুয়ারি ২৪, ২০২১ ১০:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন দীর্ঘ দিন ধরে জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয় সম্পর্কে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। সংগঠনটি সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন, পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, রাষ্ট্রের পক্ষে আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ের জন্য বিক্ষোভ কর্মসূচিসহ বিভিন্ন সভা সেমিনার আয়োজন করে আসছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সার্বিক কার্যক্রমকে গতিশীল করতে চার জন বিশিষ্ট নাগরিককে উপদেষ্টা পরিষদে পদায়ন করা হয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আমরা আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়সহ নদী ও খাল দখল দূষণ, অবৈধ বালু, পাথর উত্তোলণ বন্ধে জনসেচতনা তৈরি শিক্ষা প্রতিষ্ঠানে জনবায়ুর ক্ষতিকর প্রভাব মোকাবেলায় সচেতনতা তৈরিতে কাজ করছি। উপদেষ্টা পরিষদে নতুন চার জন উপদেষ্টা নির্বাচিত করা হয়েছে।

তারা হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরি কোঅর্ডিনেটর ড. মো. মনজুরুল কিবরিয়া, দৈনিক সকালের সময়ের প্রকাশক ও সম্পাদক মো. নুর হাকিম, সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের অর্থ পরিচালক ও সাবেক সেনা কর্মকর্তা ওমর ফারুক চৌধুরী এবং সবুজ আন্দোলনের পরিচালক ও কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদের (ভারপ্রাপ্ত) সভাপতি নাসিরুল ইসলাম নাসির।

গঠনতন্ত্রের সাত এর ঞ (২) ধারা অনুযায়ী তাদেরকে প্রদায়ন করা হয়। পরিচালনা পরিষদের অর্থ পরিচালক, চার নম্বর পরিচালক ও কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদের সভাপতির পদ শূন্য ঘোষণা করা হল। শূন্য পদসমূহ আগামীতে পূরণ করা হবে।

বার্তা প্রেস

Facebook Comments Box