শিরোনাম
মিরসরাই বঙ্গবন্ধু শিল্প নগরে বেপজার প্লট পেল বঙ্গ প্লাস্টিকসহ দেশি বিদেশি দশ প্রতিষ্ঠান ভারতীয় ভেরিয়েন্ট দেশে ব্যাপক হারে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে উন্নয়ন কাজ পরিদর্শনে কাউন্সিলর শহিদুল আলম টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৮০০ পিস আন্দামান গোল্ড বিয়ার জব্দ প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম’র আইটি বিশেষজ্ঞ গ্রেফতার চট্টগ্রামে সাদার্ন ইউনিভার্সিটিতে দুই মাসব্যাপী আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু নাভানাসহ সীতাকুণ্ডের সব কারখানায় ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দাবি পরিবেশ বিষয়ক গল্প : মন পড়ে রয় । নাজিম হোসেন শেখ
রবিবার, ১৩ জুন ২০২১, ০৬:২১ অপরাহ্ন

সবুজ আন্দোলনের উপদেষ্টা পরিষদে যুক্ত হলেন বিশিষ্ট চার নাগরিক

পরম বাংলাদেশ / ৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন দীর্ঘ দিন ধরে জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয় সম্পর্কে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। সংগঠনটি সারা দেশে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন, পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, রাষ্ট্রের পক্ষে আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ের জন্য বিক্ষোভ কর্মসূচিসহ বিভিন্ন সভা সেমিনার আয়োজন করে আসছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সার্বিক কার্যক্রমকে গতিশীল করতে চার জন বিশিষ্ট নাগরিককে উপদেষ্টা পরিষদে পদায়ন করা হয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আমরা আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়সহ নদী ও খাল দখল দূষণ, অবৈধ বালু, পাথর উত্তোলণ বন্ধে জনসেচতনা তৈরি শিক্ষা প্রতিষ্ঠানে জনবায়ুর ক্ষতিকর প্রভাব মোকাবেলায় সচেতনতা তৈরিতে কাজ করছি। উপদেষ্টা পরিষদে নতুন চার জন উপদেষ্টা নির্বাচিত করা হয়েছে।

তারা হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরি কোঅর্ডিনেটর ড. মো. মনজুরুল কিবরিয়া, দৈনিক সকালের সময়ের প্রকাশক ও সম্পাদক মো. নুর হাকিম, সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের অর্থ পরিচালক ও সাবেক সেনা কর্মকর্তা ওমর ফারুক চৌধুরী এবং সবুজ আন্দোলনের পরিচালক ও কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদের (ভারপ্রাপ্ত) সভাপতি নাসিরুল ইসলাম নাসির।

গঠনতন্ত্রের সাত এর ঞ (২) ধারা অনুযায়ী তাদেরকে প্রদায়ন করা হয়। পরিচালনা পরিষদের অর্থ পরিচালক, চার নম্বর পরিচালক ও কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদের সভাপতির পদ শূন্য ঘোষণা করা হল। শূন্য পদসমূহ আগামীতে পূরণ করা হবে।

বার্তা প্রেস

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ