বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:১৬ অপরাহ্ন

সংস্কৃতি কর্মীদের এক টুকরো আদর্শিক মঞ্চ ‘বোধন’

সোহেল আনোয়ার
  • প্রকাশ : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১
  • ৩৬১ Time View
বোধনের পথচলার ৩৪ বছর পূর্ণ হচ্ছে ৯ জানুয়ারি ২০২১। ১৯৮৭ সালের ৯ জানুয়ারি স্বৈরাচার বিরোধী আন্দোলনের এক উত্তাল সময়ে জন্ম বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের।
কালক্রমে বাংলাদেশের অন্যতম প্রধান সংগঠন হয়ে ওঠে বোধন আবৃত্তি পরিষদ। সংস্কৃতি কর্মীদের এক টুকরো আদর্শিক মঞ্চ হয়ে ওঠে বোধন।
স্বাধীন সার্বভৌম বাংলাদেশ আজ পালন করছে বাঙালির শ্রেষ্ঠ সন্তান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ। বাংলাদেশের সুবর্ণজয়ন্তীরর দ্বার প্রান্তে বোধনের এই শুভ ক্ষণে আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।
৩৪ বছর পূর্তির এই সময়ে আমরা অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণ করছি বোধনের প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাডভোকেট রবিশঙ্কর চক্রবর্তী, বোধনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক দেশ বরেণ্য আবৃত্তি শিল্পী রণজিৎ রক্ষিতকে।
বোধনের প্রতিষ্ঠাকালীন অন্য সদস্য এবং এই দীর্ঘ পথচলায় যারা যুক্ত হয়েছেন বিভিন্ন সময়ে, তাদের অবদানকে স্মরণ করতে চাই। বোধনের শুভাকাঙ্ক্ষী, অভিভাবকদের বোধনের পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিবাদন।
কথা-কবিতা-গান নিয়ে (৯ জানুয়ারি) শনিবার বিকাল সাড়ে পাঁচটায় থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে বোধনের ৩৪ বছর পূর্তি উদযাপন করা হবে।
আমরা সকলেই জানি, সারা পৃথিবী আজ একটি সংকটময় সময় অতিক্রম করছে। কোভিড ১৯ আমাদের কার্যক্রমকে সীমাবদ্ধ করে রেখেছে।
এই মহামারীকে মোকাবেলা করেই আমরা পথ চলতে চাই। তাই বোধনের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানটি আমরা করতে চাই সামাজিক দূরত্ব ও মহামারীর সংক্রান্ত নিরাপত্তা নিয়ম মেনে।
বোধনের প্রতিষ্ঠার বার্ষিকীর ও অনুষ্ঠানে সবাইকে বিনীত আমন্ত্রণ জানাচ্ছি।
সোহেল আনোয়ার
-সভাপতি, বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম

Share This Post

আরও পড়ুন