শিরোনাম
এস আলম গ্রুপের বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ গ্যালাক্সি এম০২ হ্যান্ডসেটে ১০০ দিনের রিপ্লেসমেন্ট ওয়্যারেন্টি দিচ্ছে স্যামসাং বাঁশখালীতে গুলি করে শ্রমিক হত্যা; সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রামের তীব্র নিন্দা আন্তর্জাতিক ফ্লাইট স্থগিতকরণ প্রভাব ফেলছে পদ্মা সেতু রেল সংযোগ ও অন্য মেগা প্রকল্পে বাঁশখালীতে এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিহতে খেলাফত মজলিসের নিন্দা বীমা খাতে প্রথম ‘তিন ঘন্টায় কোভিড ক্লেইম ডিসিশন’ সার্ভিস চালু মেটলাইফের মুজিবনগর সরকারের ৪০০ টাকার চাকুরে জিয়ার বিএনপি ইতিহাসকে অস্বীকার করতে চায় ধারাবাহিক ছোট গল্প: পতিতার আলাপচারিতা । পর্ব পাঁচ এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার নিন্দা ও বিচার দাবি সাতকানিয়ায় সোয়া কোটি টাকার ৩৮ হাজার ইয়াবাসহ ট্রাক চালক ও হেলপার গ্রেফতার
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৭:৩৭ পূর্বাহ্ন

সংস্কৃতি কর্মীদের এক টুকরো আদর্শিক মঞ্চ ‘বোধন’

সোহেল আনোয়ার / ১৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১

বোধনের পথচলার ৩৪ বছর পূর্ণ হচ্ছে ৯ জানুয়ারি ২০২১। ১৯৮৭ সালের ৯ জানুয়ারি স্বৈরাচার বিরোধী আন্দোলনের এক উত্তাল সময়ে জন্ম বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের।
কালক্রমে বাংলাদেশের অন্যতম প্রধান সংগঠন হয়ে ওঠে বোধন আবৃত্তি পরিষদ। সংস্কৃতি কর্মীদের এক টুকরো আদর্শিক মঞ্চ হয়ে ওঠে বোধন।
স্বাধীন সার্বভৌম বাংলাদেশ আজ পালন করছে বাঙালির শ্রেষ্ঠ সন্তান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ। বাংলাদেশের সুবর্ণজয়ন্তীরর দ্বার প্রান্তে বোধনের এই শুভ ক্ষণে আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।
৩৪ বছর পূর্তির এই সময়ে আমরা অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণ করছি বোধনের প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাডভোকেট রবিশঙ্কর চক্রবর্তী, বোধনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক দেশ বরেণ্য আবৃত্তি শিল্পী রণজিৎ রক্ষিতকে।
বোধনের প্রতিষ্ঠাকালীন অন্য সদস্য এবং এই দীর্ঘ পথচলায় যারা যুক্ত হয়েছেন বিভিন্ন সময়ে, তাদের অবদানকে স্মরণ করতে চাই। বোধনের শুভাকাঙ্ক্ষী, অভিভাবকদের বোধনের পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিবাদন।
কথা-কবিতা-গান নিয়ে (৯ জানুয়ারি) শনিবার বিকাল সাড়ে পাঁচটায় থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে বোধনের ৩৪ বছর পূর্তি উদযাপন করা হবে।
আমরা সকলেই জানি, সারা পৃথিবী আজ একটি সংকটময় সময় অতিক্রম করছে। কোভিড ১৯ আমাদের কার্যক্রমকে সীমাবদ্ধ করে রেখেছে।
এই মহামারীকে মোকাবেলা করেই আমরা পথ চলতে চাই। তাই বোধনের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানটি আমরা করতে চাই সামাজিক দূরত্ব ও মহামারীর সংক্রান্ত নিরাপত্তা নিয়ম মেনে।
বোধনের প্রতিষ্ঠার বার্ষিকীর ও অনুষ্ঠানে সবাইকে বিনীত আমন্ত্রণ জানাচ্ছি।
সোহেল আনোয়ার
-সভাপতি, বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ