ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শ্রম আইন মেনে গার্মেন্টস কারখানা পরিচালনার জন্য মালিকদের অনুরোধ রেজাউলের

পরম বাংলাদেশ ডেস্ক
ডিসেম্বর ২১, ২০২০ ১২:২৮ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: মালিক-শ্রমিক সর্ম্পক আরো সুন্দর ও আন্তরিক হতে হবে উল্লেখ করে শ্রম আইন মেনে গার্মেন্টস কারখানা পরিচালনার জন্য মালিকদের প্রতি অনুরোধ করেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী।

বাংলাদেশ মুক্ত গার্মেন্ট শ্রমিক ইউনিয়ন ফেডারেশনের (বিগফ) ১১তম বার্ষিক সাধারণ সভায় তিনি এ অনুরোধ করেন।

নগরীর থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে (টিআইসি) এ সভা রোববার (২০ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়।

বিগফের চট্টগ্রাম নগর সভাপতি চন্দন কুমার দের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি নমিতা নাথ

সভায় প্রধান অতিথির বক্তব্যে আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেসনের (চসিক) নির্বাচনে মেয়র প্রার্থী রেজাউল করিম আরো বলেন, ‘বিভিন্ন গার্মেন্টসের শ্রমিকদের ছোট ছোট সমস্যা আমি ব্যক্তিগতভাবে সমাধান করেছি। করোনাকালীন পোশাক শিল্প ও এর শ্রমিকরা নানা প্রতিকূলতা অতিক্রম করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিক শ্রেণির ভাল মন্দ সব খোঁজ রাখেন। শ্রমিকদের যাতে বেতন ও ভাতা দিতে অসুবিধা না হয়, সে জন্য তিনি মালিকদের আর্থিক প্রণোদনাসহ সব রকম সহায়তা করে যাচ্ছেন। এই পোশাক শিল্প জাতীয় শিল্প।’

সভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী ও বিশেষ অতিথি ছিলেন শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল আহাদ।

এতে মুক্তিযোদ্ধা মাহফুজুর রহমান খান, শ্রমিক নেতা বাবুল আকতার, সালাউদ্দিন স্বপন, কামরুল ইসলামসহ জাতীয় শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও ২৫টি বেসিক ইউনিয়নের কাউন্সিলর উপস্থিত ছিলেন।

সভায় সাধারণ সম্পাদক সানজিদা সুলতানা গত দুই বছরের সাংগঠনিক রিপোর্ট ও সংগঠনের অর্থ সম্পাদক চন্দন কুমার দে আর্থিক প্রতিবেদন পেশ করেন।

সভায় নির্বাচন উপ-কমিটি গঠন ও ২০২১ সালের কর্ম পরিকল্পনার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন মো. সেলিম, শ্রমিক নেতা বাবুল আকতার, সালাউদ্দিন স্বপন, কামরুল ইসলাম, আবুল কালাম আজাদ, মো. মোরশেদ আলম, শ্যাম দুলাল দেব বর্মন, রাশেদুল আলম রাজু, জুয়েল বড়ুয়া, সুমিতা সরকার, রিন্টু বড়ুয়া, হামিদা বেগম, মর্জিনা বেগম, সালাউদ্দীন পারভেজ, জাহাঙ্গীর আলম, মো. ওলি উল্লাহ, মো. ইউসুফ, মো. স্বপন, মো. রোমান, মো. শহিদুল, রোকেয়া বেগম শান্তি প্রমুখ।

সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments Box