মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০২:৫৯ পূর্বাহ্ন

শেষ হল ইঞ্জিনিয়ারিং ছাত্রীদের জন্য বাংলালিংকের বিশেষ উদ্যোগ ওমেনটরের প্রথম সিজন

পরম বাংলা ডেস্ক
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৬৬ Time View

ঢাকা: ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত ছাত্রীদের জন্য বাংলালিংকের ছয় মাসব্যাপী মেনটরিং প্রোগ্রাম ওয়মেনটরের প্রথম সিজনের সমাপনী অনুষ্ঠান বুধবার (৩০ জুন) অনুষ্ঠিত হয়েছে। বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্স অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ, অ্যাকটিং চিফ টেকনোলজি অফিসার হাসনাত রেজা মাহবুব আলম, হেড অব ট্যালেন্ট ম্যানেজমেন্ট আয়েশা সাঈদ এবং হেড অফ কর্পোরেট কমিউনিকেশনস অ্যান্ড সাস্টেইনিবিলিটি আংকিত সুরেকা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওমেনটরের সব প্রশিক্ষক এবং অংশগ্রহণকারী।

তৃতীয় ও চতুর্থ বর্ষে অধ্যয়নরত ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রীদের পেশাগত দক্ষতা ও কর্পোরেট সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা অর্জনের সুযোগ দিতে বাংলালিংক এ বছরের জানুয়ারিতে ‘ওমেনটর’র প্রথম সিজন শুরু করে। দেশের সব প্রান্তের শিক্ষার্থীদের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পায় ‘ওমেনটর।’ বাছাইকৃত শিক্ষার্থীরা বাংলালিংকে কর্মরত নারী প্রকৌশলীদের সাথে ওয়ান-অন-ওয়ান মেনটরিং সেশনে অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন।

বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, ‘ইঞ্জিনিয়ারিংয়ের মেধাবী ছাত্রীদেরকে বাংলালিংকের অভিজ্ঞ নারী প্রকৌশলীদের মাধ্যমে সরাসরি প্রশিক্ষণের সুযোগ দিতে আমরা ওমেনটর চালু করেছি। একটি ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে আমরা প্রযুক্তি ক্ষেত্রে আরও বেশি সংখ্যক নারীর অংশগ্রহণ ও সাফল্য দেখতে চাই। যেভাবে অংশগ্রহণকারীরা সাড়া দিয়েছে ও এ উদ্যোগ সফল করতে আমাদের সাহায্য করেছে তাতে আমরা সত্যিই আনন্দিত।’

তরুণদের জন্য নতুন সুযোগ সৃষ্টির মাধ্যমে তাদের ক্ষমতায়নে ভূমিকা রাখতে প্রতিজ্ঞাবদ্ধ বাংলালিংক।

নিউজ রিলিজ

Share This Post

আরও পড়ুন