শিরোনাম
প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম’র আইটি বিশেষজ্ঞ গ্রেফতার চট্টগ্রামে সাদার্ন ইউনিভার্সিটিতে দুই মাসব্যাপী আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু নাভানাসহ সীতাকুণ্ডের সব কারখানায় ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দাবি পরিবেশ বিষয়ক গল্প : মন পড়ে রয় । নাজিম হোসেন শেখ পিএইচপি অটো মোবাইলসের তৈরি অ্যাম্বুলেন্স উপহার পেল চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সোতোকান কারাতে স্কুল চট্টগ্রামের কারাতে বেল্ট প্রতিযোগিতা সম্পন্ন চট্টগ্রামের পাহাড় অপরাজনীতি, অপেশাদার আমলাগিরির শিকার হাটহাজারী নাজিরহাট কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন
রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:০৪ পূর্বাহ্ন

শেষ দুই বছরের ৪ হাজার ৫৪৭ শিক্ষার্থীর ডিগ্রী অনুমোদন প্রিমিয়ার ইউনিভার্সিটির

পরম বাংলাদেশ / ৯৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

চট্টগ্রাম: একাডেমিক কার্যক্রম শেষ হওয়ায় সর্বশেষ দুই বছরের শিক্ষার্থীদের ডিগ্রী অনুমোদন দিয়েছে প্রিমিয়ার ইউনিভার্সিটি।

শনিবার (১৪ নভেম্বর) সকাল ১১ টায় অনুষ্ঠিত প্রিমিয়ার ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিলের সভায় এ অনুমোদন দেওয়া হয়।

বিভিন্ন বিভাগের যে সব ছাত্র-ছাত্রী গত ২০১৮ সালের ০১ সেপ্টেম্বর থেকে চলতি ২০২০ সালের ৩১ অক্টোবর পর্যন্ত অনার্স এবং মাস্টার্স পরীক্ষাসমূহ সমাপ্ত করে ডিগ্রি প্রাপ্ত হয়েছেন, একাডেমিক কাউন্সিল সে সব ডিগ্রি অনুমোদন করে। এ সংখ্যা ৪ হাজার ৫৪৭ জন।

এতে সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির উপাচার্য ও একাডেমিক কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. অনুপম সেন।

কাউন্সিলের এই সভায় বিভিন্ন বিভাগে পরিচালিত অনলাইন ক্লাসসমূহের অগ্রগতি, বিভিন্ন সেমিস্টারের পরীক্ষাসমূহ কিভাবে অনলাইনে নেওয়া হচ্ছে, যে সব বিভাগে ব্যবহারিক পরীক্ষা প্রয়োজন, সে সব বিভাগে ইউজিসি নির্দেশিত পন্থা অনুসরণ করে পরীক্ষাসমূহ নেওয়ার বিষয়ে আলোচনা হয় এবং এসব পরীক্ষার অগ্রগতি বিভাগীয় প্রধানগণ সভাকে জানান।

কাউন্সিলের সদস্য হিসেবে সভায় উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক একেএম তফজল হক, প্রফেসর ড. মোহীত উল আলম, প্রফেসর ড. মিহির কুমার রায়, প্রফেসর ড. তৌফিক সাঈদ, স্থপতি সোহেল এম. শাকুর, সহযোগী অধ্যাপক এম. মঈনুল হক, সহযোগী অধ্যাপক ইফতেখার মনির, সহযোগী অধ্যাপক টুটন চন্দ্র মল্লিক, সহকারী অধ্যাপক তানজিনা আলম চৌধুরী, সহকারী অধ্যাপক সাদাত জামান খান ও সহকারী অধ্যাপক ফারজানা ইয়াসমিন চৌধুরী প্রমুখ, সদস্য সচিব ও ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান উপস্থিত ছিলেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য রেমন্ড আরেং, ইউনিভার্সিটির অধ্যাপক অমল ভূষণ নাগ ও অধ্যাপক ড. মোয়াজ্জম হোসেন।

সংবাদ বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ