ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শেষ দুই বছরের ৪ হাজার ৫৪৭ শিক্ষার্থীর ডিগ্রী অনুমোদন প্রিমিয়ার ইউনিভার্সিটির

পরম বাংলাদেশ
নভেম্বর ১৪, ২০২০ ১২:১৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: একাডেমিক কার্যক্রম শেষ হওয়ায় সর্বশেষ দুই বছরের শিক্ষার্থীদের ডিগ্রী অনুমোদন দিয়েছে প্রিমিয়ার ইউনিভার্সিটি।

শনিবার (১৪ নভেম্বর) সকাল ১১ টায় অনুষ্ঠিত প্রিমিয়ার ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিলের সভায় এ অনুমোদন দেওয়া হয়।

বিভিন্ন বিভাগের যে সব ছাত্র-ছাত্রী গত ২০১৮ সালের ০১ সেপ্টেম্বর থেকে চলতি ২০২০ সালের ৩১ অক্টোবর পর্যন্ত অনার্স এবং মাস্টার্স পরীক্ষাসমূহ সমাপ্ত করে ডিগ্রি প্রাপ্ত হয়েছেন, একাডেমিক কাউন্সিল সে সব ডিগ্রি অনুমোদন করে। এ সংখ্যা ৪ হাজার ৫৪৭ জন।

এতে সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির উপাচার্য ও একাডেমিক কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. অনুপম সেন।

কাউন্সিলের এই সভায় বিভিন্ন বিভাগে পরিচালিত অনলাইন ক্লাসসমূহের অগ্রগতি, বিভিন্ন সেমিস্টারের পরীক্ষাসমূহ কিভাবে অনলাইনে নেওয়া হচ্ছে, যে সব বিভাগে ব্যবহারিক পরীক্ষা প্রয়োজন, সে সব বিভাগে ইউজিসি নির্দেশিত পন্থা অনুসরণ করে পরীক্ষাসমূহ নেওয়ার বিষয়ে আলোচনা হয় এবং এসব পরীক্ষার অগ্রগতি বিভাগীয় প্রধানগণ সভাকে জানান।

কাউন্সিলের সদস্য হিসেবে সভায় উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক একেএম তফজল হক, প্রফেসর ড. মোহীত উল আলম, প্রফেসর ড. মিহির কুমার রায়, প্রফেসর ড. তৌফিক সাঈদ, স্থপতি সোহেল এম. শাকুর, সহযোগী অধ্যাপক এম. মঈনুল হক, সহযোগী অধ্যাপক ইফতেখার মনির, সহযোগী অধ্যাপক টুটন চন্দ্র মল্লিক, সহকারী অধ্যাপক তানজিনা আলম চৌধুরী, সহকারী অধ্যাপক সাদাত জামান খান ও সহকারী অধ্যাপক ফারজানা ইয়াসমিন চৌধুরী প্রমুখ, সদস্য সচিব ও ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান উপস্থিত ছিলেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য রেমন্ড আরেং, ইউনিভার্সিটির অধ্যাপক অমল ভূষণ নাগ ও অধ্যাপক ড. মোয়াজ্জম হোসেন।

সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments Box