শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৪৯ অপরাহ্ন

শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬ Time View

ঢাকা: জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) অগ্রগতি অর্জন করায় নবম বার্ষিক আন্তর্জাতিক সম্মেলনে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ উপাধিতে আখ্যায়িত করেছে আর্থ ইনস্টিটিউট, কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়, গ্লোবাল মাস্টার্স অফ ডেভেলপমেন্ট প্র্যাকটিস এবং ইউএন সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক।

এ উপলক্ষে শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকালে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু এভিনিউর সামনে এ কর্মসূচি পালন করা হয়। এতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি নির্মল চ্যাটার্জি ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু।

এ সময় নেতাকর্মীদের গগনবিদারী শ্লোগানে মুখরিত হয় বঙ্গবন্ধু এভিনিউ ও এর আশপাশ এলাকা। নির্মল চ্যাটার্জির সভাপতিত্বে মিছিল পূর্ব সমাবেশে একেএম আফজালুর রহমান বাবু বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব মানচিত্রে বাংলাদেশকে একটি উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির সফলতায় বিশ্ব নেতৃবৃন্দ শেখ হাসিনার প্রশংসায় পঞ্চমুখ! শেখ হাসিনার জন্য বাংলাদেশ ধন্য। আমরা গর্বিত আমাদের একজন শেখ হাসিনা আছে! শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা ধর্ম বর্ণ নির্বিশেষে সব মানুষের জন্য বিনির্মাণ করা আমাদের অঙ্গিকার। বঙ্গবন্ধু বাংলাদেশ ও শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন মুজিবাদর্শের অকুতোভয় মুজিব সেনারা সাম্প্রদায়িক অপশক্তি বিএনপি, জামাত, হেফাজত, জঙ্গির কোন অপতৎপরতা বাংলার মাটিতে বাস্তবায়ন করতে দিবে না।’

সাম্প্রদায়িক অপশক্তির অপতৎপরতা যে কোন মূল্যে রুখে দেওয়া হবে মর্মে হুশিয়ারি উচ্চারণ করে করে আফজালুর রহমান বাবু সাম্প্রদায়িক অপশক্তি চক্রের উলঙ্গ আস্ফালন ও ধৃষ্টতা রুখে দিতে সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে সব পাড়া মহল্লায় সব সময় সজাগ থাকার আহবান জানান। শেখ হাসিনাকে ক্রাউন জুয়েল ও মুকুটমণি উপাধিতে ভূষিত করায় জাতিসংঘ সহ সংশ্লিষ্ট সবাইকে সংগঠনের পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান তিনি।

সমাবেশে আরো বক্তব্য দেন কেন্দ্রীয় সহ সভাপতি কাজী শহিদুল্লাহ লিটন, দেবাশীষ বিশ্বাস, কাজী মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, আরিফুর রহমান টিটু, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, গ্রন্থণা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তারিক সাঈদ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম।

উপস্থিত ছিলেন সহ সভাপতি কাজী শাহানারা ইয়াসমিন, সাংগঠনিক সম্পাদক শাহ্ জালাল মুকুল, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম আবুল, শিক্ষা বিষয়ক সম্পাদক ড. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন, প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ টিংকু, উপ দপ্তর সম্পাদক রাহুল দাস।

Share This Post

আরও পড়ুন