মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

শেখ জামালের নামে জাতীয় টেনিস কমপ্লেক্সের নামকরণের সিদ্ধান্ত

পরম বাংলাদেশ ডেস্ক / ৮৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১

ঢাকা: ঢাকার রমনা জাতীয় টেনিস কমপ্লেক্সের নাম জাতির পিতা শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শহিদ লেফটেন্যান্ট শেখ জামালের নামে নামকরণ করা হবে। জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক এ সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্তের আলোকে রমনা জাতীয় টেনিস কমপ্লেক্সের বর্তমান নাম হবে ‘লেফটেন্যান্ট শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স’।

এ প্রসঙ্গে জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, ‘স্বাধীনতার অব্যবহিত পরেই দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে শহিদ শেখ জামালের অবদান অপরিসীম। তিনি নিজেও একজন সফল টেনিস খেলোয়াড় ছিলেন। শহিদ লেফটেন্যান্ট শেখ জামালের প্রতি শ্রদ্ধা জানাতে ও ক্রীড়াঙ্গনে তার অবদানকে চির স্মরণীয় করে রাখতে জাতীয় টেনিস কমপ্লেক্সকে লেফটেন্যান্ট শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স হিসেবে নামকরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।’

ইতোমধ্যে জাতীয় টেনিস কমপ্লেক্সকে আধুনিকায়ন করতে আটটি নতুন টেনিস কোর্ট স্থাপন (ফ্লাড লাইটসহ), একটি জিমনেসিয়াম নির্মাণ, প্রধান ফটক সংস্কার ও আধুনিকায়ন, আবাসিক সুবিধাসহ মিডিয়া সেন্টার নির্মাণ, বিদ্যমান ভবনসমূহের প্রয়োজনীয় সংস্কার, মেরামত ও আধুনিকায়নের কার্যক্রম শেষ হয়েছে।

খবর পিআইডির

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ