শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

শুলকবহরে ১০ হাজার মাস্ক বিতরণের ঘোষণা ওয়াহিদুল আলম সুমনের

পরম বাংলাদেশ ডেস্ক / ৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

চট্টগ্রাম: করোনা ভাইদ্বিতীয় ধাপ মোকাবেলায় প্রস্তুতি বিষয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের আট নাম্বার শুলকবহর ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকাল ১১টায় এ সভা ওয়ার্ড কাউন্সিলর অফিসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

অফিসের সচিব তোফায়েল আহমেদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এবং ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোরশেদ আলম।

সেভ দ্যা চিলড্রেনের সহায়তায় এবং ইপসার প্রয়াস দুই প্রকল্পের উদ্যোগে সভায় করোনাকালীন ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিভিন্ন কার্যক্রম ও করোনার দ্বিতীয় ধাপ মোকাবেলায় বিভিন্ন উদ্যোগ ও পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

এতে মোরশেদ আলম বলেন, ‘করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর থেকেই আমরা ব্যক্তিগত ও সাংগঠনিকভাবে বিভিন্ন প্রতিরোধমূলক এবং সেবামূলক উদ্যোগ বাস্তবায়ন করেছি।’

করোনা ভাইরাসের মত সব জাতীয় দুর্যোগ মোকাবেলায় সবার সম্মিলিত সহায়তা ও আন্তরিক অংশগ্রহণ আহ্বান করেন তিনি।

স্বাগত বক্তব্যে ইপসার প্রয়াস-দুই প্রকল্প সমন্বয়ক সানজিদা আক্তার বলেন, ‘করোনা ভাইরাস মোকাবেলায় তৃণমূল পর্যায়ে দায়িত্ব প্রাপ্ত ও কর্মরত ব্যক্তিদের ভূমিকা সব চাইতে বেশি।’

করোনা মোকাবেলায় ইপসা প্রয়াস-দুই প্রকল্পের আওতায় নগরীর ৭, ৮ এবং ১৯ নাম্বার ওয়ার্ডে হাত ধোয়ার ১৩টি কর্নার এবং ২৫০ জন প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে ১১ লাখ ২৫ হাজার নগদ সহায়তা প্রদান করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘শুধুমাত্র উন্নয়ন সংস্থা কিংবা সরকারি সংস্থাদের উদ্যোগে করোনা ভাইরাসের মত বৈশ্বিক মহামারী মোকাবেলা সম্ভব নয়। এর জন্য প্রয়োজন জনসচেতনতা এবং জনসম্পৃক্ততা।’

ইপসা প্রোজেক্ট অফিসার আতাউল হাকিমের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন ৭, ৮, ১৯ নাম্বার ওয়ার্ডের সংরক্ষিত আসনের সাবেক মহিলা কাউন্সিলর জেসমিন পারভিন জেসি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন মাস্টার মোহাম্মাদ এনামুল হক।

সভায় আট নাম্বার শুলকবহর ওয়ার্ডের রাজনীতিবিদ ওয়াহিদুল আলম সুমন নিজ উদ্যোগে ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে ১০ হাজার মাস্ক বিতরণের ঘোষণা দেন।

সংবাদ বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ