ঢাকাশনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শুক্রবার চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে স্কেচ গ্যালারির নাটক ‘ভালোবাসি ভালোবাসি’

পরম বাংলাদেশ ডেস্ক
ফেব্রুয়ারি ৯, ২০২১ ৯:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

প্রিয় মানুষকে বিশেষ দিনে বিশেষ কিছু উপহার দেওয়ার মধ্যে যে তৃপ্তি তা যেন আর কিছুতেই নেই। শত প্রতিকূলতা আর আর্থিক দৈন্যের দিনে মধ্যবিত্ত দম্পতি আকাশ আর বিনেতা যখন অসহায়, তখন তারা পরস্পর পরস্পরকে এমন এক মূল্যবান উপহার দেয়, যার কাছে অনেক দামী জিনিসও ম্লান হয়ে যায়। শুধুমাত্র সত্যিকারের ভালোবাসাই পারে এমন সিদ্ধান্তে উপনীত হতে।
ও হেনরির গল্প কিরন মৈত্রের নাট্যরুপে স্কেচ গ্যালারির প্রথম প্রযোজনা ‘ভালোবাসি ভালোবাসি’ আগামী ১২ ফেব্রুয়ারী শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে মঞ্চস্থ হবে।
নাটকটির সম্পাদনা ও নির্দেশনা দিয়েছেন  শাহরিয়ার হান্নান। মঞ্চ, আলোক, পোষাক ও শিল্প নির্দেশনায় কেএম সানাউল হক, আবহে মো. মঈনুদ্দিন কোহেল। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন বাপ্পী হায়দার/শাহরিয়ার হান্নান, নাঈমা নাজনীন /হৈমন্তী আক্তার, আশীষ নন্দী, মো. নাজিম উদ্দীন মামুন ও দিলরুবা জাহান।
নাটকটির প্রযোজনা অধিকর্তা হলেন মো. মানিক হোসাইন।
উল্লেখ্য, সময়ের প্রয়োজন মেটাতে তারুণ্যের শক্তিতে ভর করে স্কেচ গ্যালারির সৃষ্টি। সুস্থ সাংস্কৃতিক চর্চা ও তার অনালোকিত দিকসমূহ উপস্থাপনে প্রয়াসি। ২০১৮ এর ডিসেম্বরে যাত্রা শুরু করে ইতিমধ্যে ‘স্কেচ গ্যালারির গৃহীত উল্লেখযোগ্য কার্যক্রম হলো- স্বাধীনতাত্তোর চট্টগ্রামের উল্লেখযোগ্য মঞ্চ প্রযোজনার আলোকচিত্র নিয়ে ২০১৮ এর ৭ থেকে ১৪ ডিসেম্বর চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারিতে স্কেচ গ্যালারি ‘আলোকচিত্রে মঞ্চালোক’ শীর্ষক আট দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী আয়োজন করে। প্রদর্শনীটি ২০১৯ সালের ১৮-২০ ফেব্রুয়ারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ও ১ মে ফিরোজশাহ কলোনী প্রাইমারি স্কুল মাঠে প্রদর্শিত হয়। নাট্যজন খালেদা ফেরদৌস, দীপক চৌধুরী, সন্জীব বড়ুয়া, রবিউল আলম, শুভ্রা বিশ্বাস, শিপ্রা চৌধুরী ও অলোক কুমার দত্তের কর্ম ও জীবন নিয়ে প্রামাণ্য নির্মাণ। করোনাকালে সাধারণ মানুষের যাপিত জীবন নিয়ে সাক্ষাৎকার ভিত্তিক প্রামান্য নির্মাণ। কবিতা পাঠের ভিডিও নির্মাণ। স্কেচ গ্যালারী (ক্রিয়েটিভ উইং) ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ পরিচালনা।
Facebook Comments Box