বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৩৩ অপরাহ্ন

শিশুদের জন্য সুন্দর বাংলাদেশ সৃষ্টির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু

প্রেস বার্তা
  • প্রকাশ : রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৭৫ Time View

চট্টগ্রাম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১৭ মার্চ) চট্টগ্রাম বন্দর পূর্ব কলোনি মাদ্রাসা মাঠে জাতীয় শিশু দিবস উদ্যাপন পরিষদের উদ্যোগে শিশু কিশোরদের নিয়ে দিনব্যাপী নানা প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাবেক ছাত্রনেতা ফরহাদ আবদুল্লাহর সভাপতিত্বে ও সাজিবু ইসলম সজিব ও আবু নাসের জুয়েলের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য দেবাশীষ পাল দেবু। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বন্দর সিবিএ এর সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক।

বক্তব্য দেন চট্টগ্রাম নগর যুবলীগ নেতা আনিফুর রহমান লিটু, নুরুন্নবী পারভেজ, বায়েজিদ হোসেন, আমির হোসেন, জামিল আহমেদ মিলন, এফএইচ চৌধুরী বাদল, আক্তারুজ্জামান ময়না, সালাউদ্দিন বাবর, মাহামুদুর রহমান বাপ্পি, আনিসুর রহমান শরীফ, হৃদ্য় দাশ, সজীব কান্তি দাশ, সৈয়দ সুলতান ফাহিম, রিফাত, জামাল, আবিদ হাসান, নুর ইসলাম রিয়াদ, রবিউল আলম।

উপস্থিত ছিলেন জহির রায়হান, সালাউদ্দীন, নুরুল ইসলাম রাসেল, যুবায়ের হোসেন অভি, হানিফ রমজান আলী, রোকন উদ্দিন চৌধুরী, কৌশিক রায়, সাহাবউদ্দীব, জামাল, মো ইসমাইল, রায়হান, অনন্ত আহমেদ, শুভ, সৌরভ।

অনুষ্ঠানের শুরুতে কুরআন তেলওয়াত করেন ছাত্র নেতা রবিউল আলম।

বিজয়ী প্রতিযোগীদের পুরস্কার হিসেবে ক্রেস্ট ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থ দেয়া হয়।

দেবাশীষ পাল দেবু বলেন, ‘সাগরের বিশালতা আর হিমালয়ের দৃঢ়তার মিশ্রণে বাংলার খোকা বঙ্গবন্ধু শিশু কিশোরদের জন্য অনুকরণীয় আদর্শ। বাংলার জল হাওয়া গায়ে মেখে, বাঙালির স্বাধীনতার স্বপ্ন বুকে ধারণ করে, অমিত তেজ আর সাহসে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়ে আজকের শিশুদের জন্য এ সুন্দর স্বাধীন বাংলাদেশ সৃষ্টির স্বপ্নদ্রষ্টা শেখ মুজিবুর রহমান। তিনি শুধু স্বপ্ন দেখেননি, সেই স্বপ্নের সফল বাস্তবায়নের জন্য জেল, জুলুম, ফাঁসির মঞ্চ কোন কিছুর সামনেই মাথা নত করেননি। তাই আজকের শিশুদের জাতির জনকের জীবন থেকে দেশ গড়ার প্রেরণা ধারণ করে এগিয়ে যেতে হবে। তবেই এ মহান পুরুষের জন্ম বার্ষিকী পালন সার্থক হবে।’

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন