ঢাকাশনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শিরীণ আখতারের ফের চবির উপাচার্যের দায়িত্বভার গ্রহণ

পরম বাংলাদেশ ডেস্ক
এপ্রিল ২৯, ২০২১ ১১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার দীর্ঘ শিক্ষকতা জীবনে চাকুরীর স্বাভাবিক বয়সপূর্তি শেষে চবি বাংলা বিভাগ থেকে অবসর গ্রহণের পর সরকারী নির্দেশনা মোতাবেক ফের চবির উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে শিরীণ আখতার তার উপাচার্যের দায়িত্ব চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজকে অর্পণ শেষে চবি বাংলা বিভাগে অধ্যাপক হিসেবে যোগদান করেন। দুপুরে তিনি তার মূল পদ বাংলা বিভাগের প্রফেসর পদ থেকে অবসর গ্রহণের পর ফের চবি উপাচার্যের দায়িত্বভার গ্রহণ করেন। সরকারী নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার (২৯ এপ্রিল) চবি উপাচার্যের দায়িত্ব পালনের জন্য চবি বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক প্রফেসর মোহাম্মদ মহীবুল আজিজ সকালে যোগদান করেন।

শিরীণ আখতার উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণকালে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, হলের প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রক্টর (ভারপ্রাপ্ত) ও সহকারী প্রক্টরবৃন্দ, ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনার পরিচালক, শিক্ষকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য অবসর গ্রহণের পর তাকে ফের উপাচার্যের দায়িত্বভার প্রদান করায় তিনি সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করেন। তাকে এ দায়িত্ব প্রদানের জন্য তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। একই সাথে তিনি শিক্ষা মন্ত্রী ডাক্তার দীপু মনি ও শিক্ষা উপ মন্ত্রী মহীবুল হাসান চৌধুরীকে ধন্যবাদ জানান।

প্রেস বার্তা

Facebook Comments Box