শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোয় কিন্ডারগার্টেন রক্ষায় সম্মিলিত পরিষদের প্রতিবাদ

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : বুধবার, ২৬ মে, ২০২১
  • ১০২ Time View

চট্টগ্রাম: দেশের চলমান বিধি-নিষেধে বার বার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কারণে সমগ্র কিন্ডারগার্টেনের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা সরকারি কোন আর্থিক সহায়তা বা কোন ধরনের প্রণোদনা না পাওয়ায় নানা সমস্যার মধ্য দিয়ে অতি কষ্টে দিন যাপন করে আসছেন। তাই দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি নিয়ে নব গঠিত কিন্ডারগার্টেন রক্ষায় সম্মিলিত পরিষদের এক জরুরি সভা বুধবার (২৬ মে) দুপুরে চট্টগ্রামে সম্মিলিত পরিষদের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

পরিষদের আহ্বায়ক অধ্যাপক মো. খুরশিদ আলমের সভাপতিত্বে ও সংগঠনের সদস্য সচিব লুৎফর রহমান আলমের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন পরিষদের উপদেষ্টা লায়ন দিদারুল ইসলাম, নজরুল ইসলাম খাঁন, কবি সাজিদ মুহাম্মদ ইকবাল, এসএম দিদারুল আলম, সাংবাদিক হাসান মুকুল, শামসুল আলম, সহসভাপতি ড. শেখ এ রাজ্জাক রাজু, রাশেদুল আজম মনজুর, মো. নজরুল ইসলাম, যুগ্মসচিব কাজী সারোয়ার খান মনজু, মো. এনায়েত হোসেন, মো. রফিকুল ইসলাম মল্লিক।

সভায় বক্তারা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দেয়ায় তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, ‘বার বার ছুটি বাড়িয়ে কোমলমতি শিশু-কিশোরদের শিক্ষা জীবন অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছেন। এ কর্মকাণ্ডে সরকার স্ব স্ব অর্থায়নে পরিচালিত কিন্ডারগার্টেন ও শিক্ষকদের কোন প্রকার সহযোগিতা না করে এ স্বীদ্ধান্তে সরকার কি বুঝাতে চাচ্ছেন, তা জাতির কাছে স্পষ্ট হওয়া উচিৎ। দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া না হলে কিন্ডারগার্টেন রক্ষায় সম্মিলিত পরিষদ শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের নিয়ে মানব বন্ধনসহ বিভিন্ন কর্মসূচি দিতে বাধ্য হবে।’

সভায় আরো উপস্থিত ছিলেন ডাক্তার ইসমাইল চৌধুরী, মোহাম্মদ ইকবাল হোসেন, ইব্রাহীম খলিল জিকো, মুহাম্মদ ইব্রাহিম রুবেল প্রমূখ।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন