বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৯:৩৯ অপরাহ্ন

শিক্ষার্থীর জীবন বাঁচাতে এগিয়ে এল হেভেন ফাউন্ডেশন

পরম বাংলাদেশ ডেস্ক / ৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৯ মার্চ, ২০২১

কক্সবাজার জেলার দক্ষিণ রুমালিয়া ছড়ার ১৮ বছর বয়সী শিক্ষার্থী জেসি হাওলাদারের জীবন বাঁচাতে এগিয়ে ‘এল দি হেভেন ফাউন্ডেশন ইউকে’।

মৃত এনামুল হক বাবুলের কন্যা মাদ্রাসা শিক্ষার্থী জেসি হাওলাদার দীর্ঘ দিন ধরে ক্যারোটিড আর্টারি ব্লক (ঘাড়ের রক্তনালী) নামের দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। রোগটি যেমনি বিরল তেমনি দেশে এ রোগের পর্যাপ্ত চিকিৎসকও নেই এবং এর চিকিৎসা ব্যয়বহুল। সারা দেশে মাত্র হাতে গোনা কয়েকজন চিকিৎসক এ রোগের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

জেসির অপারেশনের জন্য চিকিৎসকরা তাদের সব ফি মওকুফ করে দেওয়ার পরও তিন লাখ টাকা ধার্য করে দিয়েছেন; যা অসহায় মেয়েটির একমাত্র উপার্জনক্ষম হতভাগী মায়ের পক্ষে কোনভাবেই যোগাড় করা সম্ভব নয়। যার ফলে অর্থের অভাবে বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুণছে মেয়েটি।

এ অবস্থায় জেসির অপারেশনের ব্যয়ভার বহনের জন্য এক লাখ টাকা সহযোগিতা প্রদান করেছে হেভেন ফাউন্ডেশন। হেভেন ফাউন্ডেশনের দেয়া নগদ এক লাখ টাকা রোববার (২৮ মার্চ) সকালে মায়াকানন ফাউন্ডেশনের চট্টগ্রাম কার্যালয়ে জেসির মা খালেদা বেগমের হাতে তুলে দেয়া হয়।

মায়াকানন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জামাল হোসাইন মনজু, পরিচালক নুর নাহার লিজাসহ অন্যরা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেসি হাওলাদারের চিকিৎসা ও শিক্ষাব্যয় নির্বাহে হেভেন ফাউন্ডেশন সব সময় সহযোগিতা দিয়ে আসছে। অসহায় এ শিক্ষার্থীর অপারেশনের ব্যয়ভার বহনে সহযোগিতার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন হেভেন ফাউন্ডেশনের চেয়ারম্যান মনির মাহমুদ।

প্রেস বার্তা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ