ঢাকাশনিবার, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষক ও শিক্ষার্থীদের কম দামে ডাটা প্যাক প্রদানে ভাগ বসালো বাংলালিংক

পরম বাংলাদেশ প্রতিবেদন
ডিসেম্বর ২৩, ২০২০ ৭:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকা: অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের আকর্ষণীয় প্যাকেজে অপর তিন মোবাইল অপারেটর কোম্পানির ডাটা প্যাক প্রদানে ভাগ বসালো বাংলালিংক।

এর ফলে মাসিক ১০ জিবি, ১৫ জিবি ও ৩০ জিবির তিনটি প্যাকেজে কম দামে বাংলালিংকের ডাটা সুবিধা পাবেন ব্যবহারকারী।

এর জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং বাংলালিংকের মধ্যে সোমবার (২১ ডিসেম্বর) এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ইউজিসির সচিব ড. ফেরদৌস জামান এবং বাংলালিংকের ইন্টারপ্রাইজ বিজনেসের পরিচালক রুবাইয়াত এ তাজনীন চুক্তিতে সই করেন।

এ লক্ষে ইউজিসির চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় স্বাগত বক্তব্য দেন ইউজিসির সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

এতে অন্যদের মধ্যে ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের এবং বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার তাইমুর রহমান বক্তব্য দেন।

করোনায় দেশের মোবাইল অপারেটর কোম্পানিগুলো অনলাইন শিক্ষা কার্যক্রমে এগিয়ে আসায় ধন্যবাদ জানিয়ে কাজী শহীদুল্লাহ বলেন, ‘আকর্ষণীয় ডাটা অফারের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীরা ব্যাপকভাবে উপকৃত হচ্ছেন। বাংলালিংক এ উদ্যোগে এগিয়ে আসার মাধ্যমে ব্যবহারকারী এখন পছন্দমতো ডাটা প্যাক ব্যবহার করতে পারবেন।’

তাইমুর রহমান বলেন, ‘করোনার শুরু থেকেই শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সেগুলো ডিজিটালী সমাধানের চেষ্টা অব্যাহত রয়েছে। ইউজিসির সাথে এই চুক্তি স্বল্পমূল্যে ডাটা প্যাকেজ ব্যবহারের মাধ্যমে ঘরে থেকে শিক্ষাকার্যক্রম চালিয়ে পারবেন শিক্ষার্থীরা।’

এর আগে শিক্ষার্থী ও শিক্ষকদের অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রাখতে সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট সেবা প্রদান করার জন্য গ্রামীণফোন ও রবির সঙ্গেও ইউজিসি চুক্তি স্বাক্ষর করে। এছাড়া, টেলিটকও নাম মাত্র খরচে ইন্টারনেট সেবা প্রদান করছে।

সংবাদ বিজ্ঞপ্তি

Facebook Comments Box